মেইন ম্যেনু

ভোলায় মামা-ভাগনির প্রেম কাহিনীতে এলাকায় তোলপার

কামরুজ্জামান শাহীন, চরফ্যাশন (ভোলা) থেকে: পিরিতি কাঁঠালের আঠা, যায়না ধোয়া সাবানে সখি আমার মনের ময়লা যাইব কেমনে ? প্রেমের তীব্র কাঁঠাল কষ জেঁকে বসেছে, লালমোহন উপজেলার বহুল আলোচিত চতলা গ্রামে। মামার বাড়িতে ভাগনির অসম প্রেমের আবদার ও দাবী আদায় না হওয়া পর্যন্ত অনড় অবস্থান কর্মসূচী , প্রয়োজনে আত্বহত্যার হুমকি… এ ইউনিয়নের চতলা গ্রামে দারুণ তোলপড় সৃষ্টি করেছে।

সূত্র জানায় , চতলা মনির আহামেদ মিয়া বাড়ির বাবুল মিয়ার ছেলে রাফু মিয়া (২৫) তার ছোট বোন পান্নার ননদ মিষ্টি আক্তারের সাথে প্রেমের জালে জড়িয়েছে বছর কয়েক। আত্বীয়তার সম্পর্ক উল্টা পাল্টা হওয়ায় শুরু থেকেই এই প্রেমকে সামাজিকভাবে মেনে নেয়নি রাফু মিয়ার পিতা মাতা।

কিন্তুু সমাজের চোখে ধুলো দিয়ে চরফ্যাশন পৌরসভা ১ নং ওয়ার্ডের মাতাব্বর বাড়ির মোঃ জহির উদ্দিনের মেয়ে মিষ্টি আক্তার (১৭) একাধিকবার মামা বাড়িতে বেড়ানোর উছিলায় প্রেমিক মামু রাফু মিয়ার চতলার বাড়িতে ছুটে এসেছে। সর্বশেষ বিয়ের দাবীতে ভাগনি মিষ্টি আক্তার গত এক সপ্তাহ ধরে রাফুর বাড়িতে।

বিষয়টি চতলা এলাকাবাসীর মনে ক্ষোভের সৃষ্টি করেছে। এদিকে নানান লুকোচুরি খেলে প্রেমিকা মিষ্টি আক্তারকে বাড়ি ছাড়া করার চেষ্টা চালিয়ে যাচ্ছে রাফুর পিতা বাবুল মিয়া , চাচা ফয়েজুল্লাহ্ মাষ্টার , চাচাত ভাই স্থানীয় শেখ রাসেল স্মৃতি সংঘের আনাড়ি সভাপতি মহিবুল্লাহ্ নিশাদ সহ স্থানীয় দুষ্টচক্র।

সরেজমিনে প্রতিবেদক চতলা গ্রামে বাবুল মিয়ার বাড়িতে গেলে পরিবারের পক্ষ থেকে জানান হয় “মামার বাড়িতে ভাগ্নী বেড়াতে এসেছে ,তাতে সমাজের কি হয়েছে?” মুঠোফোনে বিয়ের দাবীতে পালিয়ে আসা কিশোরী মিষ্টি আক্তারের বাবা জহির উদ্দিন জানান, আমার মেয়ের সাথে রাফুর সম্পর্ক দীর্ঘদিনের। এই প্রেমের কারণেই আমার মেয়ে পালিয়ে রাফুর সাথে চলে গেছে ।

বিষয়টি সমাজিক ভাবে সুরাহা করার জন্য ইতিমধ্যেই রাফুর বাড়িতে আমি আমার ভাইদেরকে পাঠিয়েছি। আমরা চাই বিয়ের মাধ্যমেই এই ঘটনার সমাপ্তি হোক। অন্য সূত্র জানিয়েছে , ৫ লক্ষ টাকা আগাম যৌতুকের দাবীতে আটকে গেছে রাফু মিষ্টি জুটির বিয়ের উদ্যোগ। এদিকে বিয়ে না হওয়া পর্যন্ত প্রেমিক রাফুর বাড়ি ছাড়বেনা বলে ঘোষনা দিয়েছে প্রেমিকা মিষ্টি। মিষ্টির দাবী “দীর্ঘদিন আমাকে স্ত্রীর মতো ব্যবহার করেছে রাফু।

কাজেই রাফুর সাথে আমার বিয়ে না হলে আমি সোজা আত্মহত্যা করব।” রাফু মিষ্টির প্রেম কাহিনী তথা কথিত মামাভাগনির অবাঞ্ছিত প্রেম কাহিনী এবং বিয়ে বিয়ে খেলায় ছি ছি পড়ে গেছে চতলা গ্রামের পাড়ায় পাড়ায়! তবুও কি হুশ হবেনা বেহুশ প্রেমিক জুটি রাফুর মিষ্টির অসেচেতন অভিবাবক মহলের ? —এই এলাকাবাসীর।