মেইন ম্যেনু

ভোলায় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর আহবায়ক কমিটি গঠন

ফজলে আলম, ভোলা প্রতিনিধি : মুক্তিযুদ্ধের ইতিহাস আগামী প্রজম্মের কাছে উপস্থাপনের লক্ষ্যে নিয়ে ভোলায় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর আহবায়ক কমিটি গঠন করা হয়।

মঙ্গলবার সন্ধ্যায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহমুদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, সদর উপজেলা কমান্ডার অহিদুর রহমান, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, ভোলা জেলা ইউনিটের প্রকল্প ও সমবায় কমান্ডার মো: আবু হোসেন মিয়া, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাচ্চু, রফিকুল ইসলাম, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, সাংবাদিক হামিদুর রহমান হাসিব, আদিল হোসেন তপু প্রমূখ।

সভায় সর্ব সম্মতিক্রমে ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহমুদ জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কমিটি ঘোষনা করেন।

কমিটিতে হামিদুর রহমান হাসিবকে আহবায়ক ও আদিল হোসেন তপু তালুকদারকে সদস্য সচিব করে ২১ সদস্যর এই কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- যুগ্ন- আহবায়ক কামরুল ইসলাম, মো: তানজিরুল আলম ।
কমিটির কার্যনিবাহী সদস্যরা হলেন- জুম্মান, মুসফিক মাহামুদ,ইয়াদুর রহমান, শাখাওয়াত শাকিল, কামাল হোসেন, আরিফুল ইসলাম, আতিকুর রহমান শিমুল,সাখাওয়তা হোসেন, অভি, হেলাল, অসিফ মাহামুদ, মো: সাদ্দাম, জামাল হোসেন,কামরুল হাসান, জিয়া উদ্দিন রাজু, আনোয়ার হোসেন সুমন প্রমুখ।

এ ছাড়াও তিনি আরিফুর রহমানকে ভোলা সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক, রেজাউল, এমরান হোসেন ও রেজাউল কবির শিমুলকে যুগ্ম আহ্বায়ক এবং মোর্শেদ শিপনকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেছেন।

পরে নবগঠিত জেলা ও থানা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতৃবৃন্দ জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার দোস্ত মাহমুদ ও ডেপুটি কমান্ডার মো: শফিকুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
সংগঠনের মূল আদর্শ হলো মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মূলমন্ত্র হলো “ মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নই এই সংগঠনের অঙ্গিকার।