মেইন ম্যেনু

ভোলায় শিক্ষকদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

শিক্ষা ব্যবস্থা জাতীয় করন ও বেসরকারি শিক্ষক কর্মচারীদের ২০১৫ জাতীয় পে-স্কেলে অন্তর্ভূক্তির দাবীতে ভোলায় মাধ্যমিক পর্যায়ের স্কুল শিক্ষকরা বিক্ষোভ মিছিলসহ মানববন্ধন কর্মসূচী পালন করেছে। দুপুরে বাংলাদেশ শিক্ষক সমিতি’র ভোলা সদর উপজেলা শাখার আয়োজনে ভোলার বাংলা স্কুল মোড় থেকে শহরে শিক্ষকদের একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে নতুন বাজারস্থ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় সেখানে প্রায় ঘন্টা ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি জাকির হোসেন তালুকদারের সভাপতিত্বে বিভিন্ন স্কুলের শিক্ষকরা বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, তাদের এক দফা এক দাবী গত ১ জুলাই থেকে নতুন জাতীয় বেতন স্কেলে শর্তহীন ভাবে অন্তর্ভূক্তি ও শিক্ষা ব্যবস্থা জাতীয় করন করতে হবে।

বক্তারা অভিযোগ করে বলেন, আমাদের ইচ্ছাকৃত এ পে- স্কেল ও শিক্ষাব্যবস্থা জাতীয়করণ বঞ্চিত করতে সরকার নানা রকম গরিমশি করছে। বক্তারা দ্রুত পে-স্কেল ঘোষণা করতে সরকারের প্রতি আহবান জানান। না হলে প্রতিষ্ঠানে তালা সহ স্কুল বর্জনের হুমকি দেন।

এসময় বক্তব্য রাখেন এ রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাফিয়া বেগম, শহীদ জিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ খালেদা খানম, শিক্ষক নেতা জাকির তালুকদার, আবু তাহের সহ আরো অনেকে।