মেইন ম্যেনু

ভোলা পৌরসভার ১৭৫ কোটির টাকার বাজেট ঘোষণা

ভোলা পৌরসভার ২০১৫-১৬ অর্থ বছরের ১৭৫ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় ভোলা পৌরসভা ভবনে জনাকীর্ণ সংবাদ সম্মেলনের মাধ্যমে পৌর মেয়র মোহাঃ মনিরুজ্জামান এ বাজেট ঘোষণা করেন। ঘোষিত বাজেটে পৌরসভার চলমান উন্নয়নকে গুরুত্ব দেওয়া হয়েছে।

বাজেট ঘোষণাকালে মেয়র মনিরুজ্জামান বলেন, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সময়ে আমি মেয়র নির্বাচিত হয়ে যেই উন্নয়ন করেছি বিগত ৫০ বছরেও সেই উন্নয়ন হয়নি। বিএনপি ক্ষমতা থাকাকালীন অবস্থায় বিএনপির নেতা মেয়র ছিলেন তারা পৌরসভার নাগরিকদের উন্নয়নে কোন কাজ করেনি। আমি যখন উন্নয়ন করছি তখন তারা রাজনৈতিক কারনে আমার উন্নয়ন কাজে বাধা সৃষ্টি করছে। রাজনৈতিক কারনেই সদর রোডে জিয়া মার্কেটের উন্নয়ন করতে পারিনি।

তিনি বলেন, বাংলাস্কুলের পুকুরটি ভরাট করে সেখানে অত্যাধুনিক পৌর মার্কেট নির্মাণ করা হবে। পুকুরের জমি যারা দখল করেছে সেগুলো উদ্ধার করা হবে। এ ব্যাপারে তিনি সাংবাদিক সহ সকল নাগরিকদের সহযোগীতা কামনা করেন।

এসময় তিনি আরও বলেন, আমি ভোলা পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে কোন দলের মেয়র হিসেবে কাজ করিনি। সকল নাগরিকদের স্বার্থে কাজ করেছি। নির্বাচনের সময় জনগণের সাথে যেই প্রতিশ্রুতি দিয়েছিলাম সেই অনুযায়ী কাজ করছি। অধিকাংশ কাজ ইতিমধ্যেই সম্পন্ন করেছি, কিছু কাজ চলমান আছে, ৪টি ওভারহেড পানি ট্যাংক নির্মাণ করতে পারলেই ভোলা পৌরসভাবাসীর পানির সমস্যা থাকবে না। আমার নেতা সফল বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সহযোগীতায় শীঘ্রই এটা সম্পন্ন হবে।

মেয়র আরো বলেন, আধুনিক সুইমিংপুল, জিমনেশিয়াম সহ থ্রী-স্টার রেস্তোরার ব্যবস্থা থাকবে সরকারী স্কুল মাঠে। সেখানে অনেক কাজ এখনো বাকী।

এছাড়া তিনি বলেন, শহর থেকে ইভটিজিং দুর করতে হবে। শীঘ্রই এ ব্যাপারে একটি কমিটি গঠন করে কার্যকরি ব্যবস্থা নেওয়া হবে। গালর্স স্কুলের মোড়ে সাদা পোষাকে পুলিশ মোতায়েন থাকবে। বখাটেদের দেখা মাত্রই গ্রেফতার করা হবে। যে যত বড় নেতার ছেলেই হোক, কেউ কোন তদবির করবেন না।

মেয়র বলেন, ভোলার ড্রেনেজ ব্যবস্থা উন্নয়নে আমি যে কাজ করেছি, বিগত সময় কেউ সে কাজ করতে পারেনি। তিনি ভোলার পৌরসভার উন্নয়নমূলক সকল কর্মকান্ডে সাধারণ নাগরিক সহ সকলের সহযোগীতা কামনা করেন।

পৌরসভার নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন আরজুর উপস্থাপনায় বাজেট অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ভোলার জেলা প্রশাসক ( যুগ্ম সচিব) মোঃ সেলিম রেজা, জেলা পরিষদ প্রশাসক আবদুল মমিন টুলু, পুলিশ সুপার মোহাঃ মনিরুজ্জামান, ভোলা সরকারী কলেজের অধ্যক্ষ পারভীন আক্তার, অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গীর, অধ্যক্ষ দুলাল চন্দ্র ঘোষ, অধ্যক্ষ এম ফারুকুর রহমান, জেলা বিজেপি সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, প্রবীন সাংবাদিক এম এ তাহের, , প্রেসক্লাব সাধারন সম্পাদক সামসুল আলম মিঠু , অমিতাভ রায় অপু প্রমুখ।

ঘোষিত বাজেটে উপকূলীয় শহর পরিবেশগত উন্নয়ন প্রকল্পে সর্বোচ্চ ৫৮ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। ভোলা পৌরসভার অবকাঠামো উন্নয়ন প্রকল্পে বরাদ্দ রাখা হয়েছে ৩০ কোটি টাকা। বিএমডিএফ প্রকল্পের অর্থায়নে উন্নয়ন ধরা হয়েছে ২৪ কোটি টাকা।