মেইন ম্যেনু

ভ্যাট বাতিল সিদ্ধান্তে গণ বিশ্ববিদ্যালয়ে আনন্দ র‌্যালি ও মিষ্টি উৎসব

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপরে আরোপিত ৭.৫% ভ্যাট বাতিলের সিদ্ধান্ত গ্রহনের ফলপ্রসূতে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে আনন্দ র‌্যালি ও মিষ্টি উৎসবের আয়োজন করেছে ।

মঙ্গলবার(১৫ সেপ্টেম্বর) “নো ভ্যাট অন এডুকেশন”-এর সমন্বয়ক পলাশের নেতৃত্বে দুপুর ১.০০ টায় আনন্দ র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান ফটক থেকে শুরু হয়ে বকুলতলা , ফুসকা চত্বর ও ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে প্রধান ফটকে এসে শেষ হয় । এরপর শিক্ষার্থীরা মিষ্টি উৎসবে মেতে উঠে ।

এ সময় গণবির কেন্দ্রীয় ছাত্র সংসদের নেতৃবৃন্দ, অন্যান্য সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোসহ প্রায় পাচ শাতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

পলাশ জানান , আনন্দে আজ আমরা এতটাই আত্নহারা যে, অভিধান তন্নতন্ন করেও এ আনন্দ প্রকাশের কোন শব্দই পাচ্ছি না । আপাতত শুধু এটুকুই বলবো ১৯৫২-২০১৫ পর্যন্ত ছাত্র আন্দোলনের ইতিহাস শুধু বিজয়ের । ন্যায় সংগত দাবী নিয়ে ছাত্র জনতা রাজপথে নামলে কারো সাধ্য নেই সেই দাবীকে উপেক্ষা করার । তবে সকল ছাত্র আন্দোলন থেকে এই আন্দোলনের ভিন্নতা হল, এ আন্দোলন তারাই করেছে যারা অনেকের ভাষায় ফার্মের মুরগী । যা হোক সকল বিভ্রান্তির অবসান ঘটিয়ে আমরা প্রমাণ করেছি যে, আমরাও পারি অন্যায়ের প্রাচির ভেঙ্গে ন্যায়ের দুর্গ প্রতিষ্ঠা করতে ।