মেইন ম্যেনু

ভয়ানক একটা রাত পার করলাম

রাজধানীর কল্যাণপুরে যৌথ বাহিনীর অভিযানে গোলাগুলিতে সন্দেহভাজন ৯ জঙ্গি নিহত হয়েছেন। মঙ্গলবার ভোরে কল্যাণপুরের পাঁচ নম্বর রোডের ‘জাহাজ বাড়ি’ নামক একটি বাড়িতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ফজলুর রহমান জানান, জাহাজ বাড়ি`র এক বাসার পরই তার বাড়ি। রাত ১২টার দিকে পুলিশের আনাগোনা শুনতে পায়। এরপরই ওই বাড়ি থেকে মিছিল শুরু হয়। মিছিলে তাদেরে স্লোগান ছিল ইসলামের শাসন চাই, জুলুম বাজদের আস্তানা থাকবে না। তারা বলতে থাকে আমাদের মেরে ফেললে আমরা শহীদ।

তিনি আরো জানান, রাত আড়াইটার দিকে গোলাগুলির শব্দ শুনতে পায়। ভোরের দিকে গুলির শব্দ আরো বেড়ে যায়। পুরা এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। সকাল হলে বাইরে এসে শুনতে পাই ৯ জঙ্গি নিহত হয়েছে। কি ভয়ানক একটা রাত পার করলাম। ভয়ে ঘরের দরজা জানলা বন্ধ করে রেখেছিলাম।

পুলিশের বরাত দিয়ে তিনি বলেন, জাহাজ বাড়িতে ৪ থেকে ৬ তলা মেস। জঙ্গিরা থাকত ৫ তলা।

মিরপুর থানা পুলিশ সোমবার রাত আনুমানিক ১১টায় স্থানীয় বাসিন্দাদের সহায়তায় বিভিন্ন মেসে তল্লাশি চালাচ্ছিল। পাঁচ নম্বর রোডের পাঁচ নম্বর বাড়িটার সামনে এলে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়।

খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যায় র‌্যাব, সোয়াট, ডিবির সদস্যেরা। ভোর সাড়ে ৫টায় যৌথবাহিনীর সদস্যেদের অংশগ্রহণে অপারেশন স্ট্রম ২৬ শুরু হয়। এ সময় গোলাগুলিতে ৯ জঙ্গি নিহত হয়।