মেইন ম্যেনু

মজাদার স্বাদের চিকেন কাবাব

খুব সহজে কি করে মজাদার কাবাব বানিয়ে ফেলতে পারেন তার একটা চেষ্টা আজ হয়ে যাক। কাবাব বলতে আমরা কয়লার আগুনে পুড়িয়ে কিছু বুঝে থাকি। কিন্তু কয়লা বা আগুনে ঝলসানোর উপায় না থাকলে কি কাবাব বানানো যাবে না! যাবে, অবশ্যই। চলুন দেখে ফেলি।

প্রয়োজনীয় উপকরনঃ
– চিকেন, এক কেজি (কিছু কম বেশী হবে বলে মনে হয়েছিল)
– পেঁয়াজ বাটা, ৩/৪ টেবিল চামচ
– আদা বাটা, এক টেবিল চামচ
– রসুন বাটা, দেড় টেবিল চামচ
= কাবাব মশলা মিক্স, দেড় টেবিল চামচ (এটা রেডিমেট কিনতে পাওয়া যায়)
– ডিম, একটা
– চালের গুড়া, কয়েক চিমটি (না থাকলে নাই)
– টমেটো সস, ২ টেবিল চামচ বা কম
– লবন, পরিমান মত (হাফ চা চামচের বেশি)
– তেল, ডুবো ভাঁজার জন্য যা লাগে

প্রস্তুত প্রনালীঃ

মাংশ ধুয়ে ভাল করে পরিষ্কার করে নিন। এর পর একে একে মশলা দিতে থাকুন। কাবাবের রেডিমেট মিক্স মশলা বাজারে পাওয়া যায়, সব মেশানো থাকে! (অবশ্য ঘরেও এই মশলা মিক্স বানানো যেতে পারে!), পেঁয়াজ, আদা, রসুন সহ সব কিছু দিন। টমেটো সস দিন। ভাল করে মিশিয়ে নিন। ফ্রীজের নরমাল চেম্বারে ঘন্টা দুয়েকের জন্য ঢেকে রেখে দিন। তেল কড়া গরম করে ভাঁজুন। ভাজাভাজিতে সাবধান, শিশুদের রান্নাঘরে প্রবেশ করাবেন না!, এক পিট হয়ে গেলে অন্য পিট উল্টে দিন। চোখ বলে দেবে হল কি না! হা হা হা, তুলে তেল ঝরিয়ে রাখুন। এভাবে সব ভেঁজে তুলে নিন।পরিবেশনের জন্য প্রস্তুত। সকাল বিকালের নাস্তায় শিশুরা (সবাই) আনন্দে পাবে। পুদিনা পাতার চাটনী বা নরমাল সসে পরিবেশন করতে পারেন।

খুব সহজ রান্না, একবার ট্রাই করে দেখতে পারেন। আজকের ছোট একটা সাহস আপনাকে এক সময়ে চরম বড় করে বা সেইরাম ভালবাসার মানুষ করে তুলতে পারে! চলুক আমাদের চেষ্টা।