মেইন ম্যেনু

মতিঝিলের রাস্তায় হাঁটু পানি

বুধবার বিকাল পৌনে ৫টায় ঢাকায় শুরু হয় বৃষ্টি। সন্ধ্যা সোয়া ৭টা পর্যন্ত চলে টানা বৃষ্টি। একটানা ৩২ মিলিমিটার বৃষ্টি হয়। আর এতেই রাজধানীর অনেক স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বিশেষ করে রাজধানীর প্রাণকেন্দ্র মতিঝিলে দেখা যায় হাঁটুসমান পানিতে থৈ থৈ করছে। জলমগ্ন হয়ে পড়েছে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক।

বৃষ্টির কারণে দুর্ভোগে পড়েন অফিস ফেরত নগরবাসী। অনেককে ইফতারির সময় পথেঘাটে আটকে থাকতে হয়েছে। বৃষ্টিতে রাজধানীর গুলিস্তান, পল্টন, কাকরাইল, যাত্রাবাড়ী, মিরপুর, মালিবাগ, রাজারবাগ, মগবাজার, মাতুয়াইল, ডেমরা, রামপুরাসহ বিভিন্ন স্থানে তীব্র জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

জলাবদ্ধতার কারণে ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এরমধ্যে গুলিস্তান, পল্টন, সায়েদাবাদ, কাকরাইল, শাহবাগ, ফার্মগেট, বাংলামোটর, মালিবাগে যানজটে আটকা পড়েছে হাজারো মানুষ।

আবহাওয়াবিদ রাশেদুজ্জামান বলেন, ‘বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বৃষ্টি হয়েছে ৩২ মিলিমিটার। রাতে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। কোনো সতর্ক সংকেতও নেই।’

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস বলছে, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ বরাবর লঘুচাপের বর্ধিতাংশে বিহার হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। বাংলাদেশের উপর মৌসুমী বায়ু মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি আকারে রয়েছে।

ঢাকায় অনেক স্থানে রবিবার ও সোমবারের বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতা বুধবার নাগাদ সরেনি। এরমধ্যেই নতুন করে বৃষ্টি জলাবদ্ধতা আরও বাড়িয়ে দিয়েছে।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, সিলেট, চট্রগ্রাম ও বরিশাল বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া বয়ে যেতে পারে।






মন্তব্য চালু নেই