মেইন ম্যেনু

মদনে টিকেট সংক্ষট, ভাড়া বৃদ্ধি, কর্মস্থলে ফেরা যাত্রীদের ভোগান্তী চরমে

মদন (নেত্রকোনা): পবিত্র ঈদ-উল ফিতরের ছুটি শেষে কর্মস্থলে ফেরা যাত্রীরা চরম ভোগান্তীর শিকার হচ্ছে। নেত্রকোনার মদনে বাস স্টেসন গুলোতে শহর মুখী মানুষের উপছে পড়া ভীড় থাকায় সহেজ মিলছেনা টিকেট। ফলে বাসের ভাড়া বেড়েছে দ্বিগুন। উপজেলার বাস স্টেসন গুলোতে সরেজমিনে গেলে এমন দৃশ্য দেখা যায়।

জানা গেছে, মদন থেকে নেত্রকোনা ৫০ টাকা ভাড়া থাকলেও বর্তমানে ৮০ টাকা। মদন থেকে সিলেট পূর্বের ভাড়া ৪শ টাকা থাকলেও এখন ৫শ টাকা। মদন থেকে চট্ট্রগ্রাম ৪শ ৫০ টাকা ভাড়ার মধ্যে ৮শ টাকা এবং মদন থেকে ঢাকা ৩শ টাকার ভাড়ার মধ্যে এখন ৫শত টাকা গুনতে হচ্ছে যাত্রীদের।

অতিরিক্ত ভাড়া আদায়ের ক্ষোভ প্রকাশ করে চট্ট্রগ্রাম গামী যাত্রী সজীব মিয়া, জহিরুল ইসলাম বলেন, আগে আমরা ৪শ ৫০ টাকা দিয়ে চট্ট্রগ্রাম যেতাম কিন্তু এখন ৮শ টাকা ভাড়া দিয়েও কষ্ট করে টিকেট সংগ্রহ করলাম। এমনিতেই ঈদ উপলক্ষে অতিরিক্ত ভীড় তার উপর ভাড়া এতো বেশী থাকলে আমরা সাধারন যাত্রীরা বিপাকে পড়ে যাই।

অতিরিক্ত ভাড়া আদায়ের ব্যাপারে কাউন্টার মাস্টার ও পরিবহন শ্রমিক সাথে কথা বললে তারা জানান, ঈদ মৌসূমে শুধু যাত্রী নিয়ে যাওয়া যায় আসার সময় কোন যাত্রী থাকেনা তাই মালিকরা ভাড়া বাড়িয়েছে। আমরা মালিকদের কথা মতোই ভাড়া বেশী নিচ্ছি এতে আমাদের কোন লাভ নাই।