মেইন ম্যেনু

মদিনায় ৬ দিন অবস্থান করবেন খালেদা জিয়া

পবিত্র হজ পালনে সৌদি আরব গেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। হজ পালন শেষে পরিবারের সদস্যদের নিয়ে রাষ্ট্রীয় প্রটোকলে মদিনা শরিফ যাবেন খালেদা জিয়া। সেখানে বিশ্বনবি হজরত মুহাম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারত ও নফল ইবাদত করবেন তিনি।

এছাড়া শনিবার (১৭ সেপ্টেম্বর) থেকে ২২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত মদিনায় অবস্থান করবেন খালেদা জিয়া। সৌদি আরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত ১১ সেপ্টেম্বর (রোববার) সৌদি বাদশা সউদ বিন আবদুল আজিজের আমন্ত্রণে রাজকীয় অতিথি হিসেবে খালেদা জিয়া পরিবারের সবাইকে নিয়ে সৌদি আরবের মক্কায় ঐতিহাসিক আরাফাতের ময়দানে পবিত্র হজ সম্পন্ন করেন।

মুকিব জানান, বেগম খালেদা জিয়া, তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান, ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমানের স্ত্রী শর্মিলা রহমান সিঁথিসহ পরিবারের সবাই পবিত্র হজ সম্পন্ন করেছেন।

এ সময় খালেদা জিয়ার সঙ্গে পবিত্র হজ পালন করেন তার উপদেষ্টা কাউন্সিলের সদস্য এনামুল হক চৌধুরী, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, একান্ত সচিব আবদুস সাত্তার, আলোকচিত্রী নুরুউদ্দিন আহমেদ ও গৃহকর্মী ফাতেমা।