মেইন ম্যেনু

মদ নয়, বারে বিক্রয় করা হচ্ছে পানি !

লন্ডনের রাস্তার পাশে বিভিন্ন ধরণের রেস্তোরা ও বারের অভাব নেই। সেখানে বিভিন্ন ধরণের ক্যাফেটেরিয়াও রয়েছে। কিন্তু, এখন সেখানে নতুন একটি রেস্তোরা করা হয়েছে যেখানে শুধু বিশুদ্ধ পানি পাওয়া যায়। অবশ্য এই বারটি কিছু সময়ের জন্য চালু করা হয়েছে।

পপ আপ বার ‘H2Only challenge’ নামের এই বারটি গত ২৯শে মে উদ্বোধন করা হয়। পানি কি শুধুমাত্র পানীয় বস্তু? শুধু একদিনের জন্য কেন? মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য রয়াল ন্যাশনাল লাইফ বোট ইন্সটিটিউশন এর H2Only চ্যালেঞ্জ, এই বারটি চালু করেন।

এই ক্যাম্প থেকে প্রত্যেককে চ্যালেঞ্জ করা হয়, ২ জুন থেকে ১২ জুন সম্পূর্ণ দশ দিন শুধু পানি পান করতে হবে। অর্থাৎ, কফি, চা এবং অন্যান্য পানীয় বাদে শুধু পানি পান করার চ্যালেঞ্জ করা হয়।

এই বারটিতে কোন এলকোহল জাতীয় পানীয়, বিভিন্ন স্ন্যাক এবং অন্যান্য সামগ্রী নেই। এখানে, শুধু ঠাণ্ডা পানির কল ও পিচবোর্ড কাপ রয়েছে। এখানে শুধু পানি পান করা যায়। সবচেয়ে ভাল খবর হল, এখানে যেয়ে যতবার ইচ্ছা এবং যতখুশি পানি পান করতে পারেন, তাও আবার বিনামুল্যে।

আরএনএলআই. এর অ্যান্ডি মায়ো বলেন, “আমাদের অস্থায়ী বার অনেক মজাদার। এর মাধ্যমে আশ্চর্যজনকভাবে ও সস্তায় আমরা মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে পারছি এবং আর.এন.এল.আই. কীভাবে কাজ করছে তাও মানুষ দেখতে পাচ্ছে।” সবাই তাদের এই উদ্যেগকে সাধুবাদ জানিয়েছেন।–সূত্র: মেট্রো।