মেইন ম্যেনু

মধ্যম আয়ের দেশ গড়তে রাজস্ব আয় বৃদ্ধি করতে হবে

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেছেন, মাধ্যম আয়ের দেশ গড়তে হলে রাজস্ব আয় বৃদ্ধি করতে হবে। এজন্য বিভিন্ন স্থলবন্দর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তাই সোনা মসজিদ স্থলবন্দরের উন্নয়নে বিশেষ দৃষ্টি দেয়া হবে। যাতে ব্যবসায়ীরা রাজস্ব আয় বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখতে পারেন।

শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরের পানামা পোর্ট লিংক লিমিটেড মিলনায়তনে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নজিবুর রহমান বলেন, অবস্থানের দিক দিয়ে সোনামসজিদ স্থলবন্দর একটি গুরুত্বপূর্ণ স্থলবন্দর। সম্ভাবনাময় এ বন্দরকে মংলা এবং বেনাপোল স্থলবন্দরের চেয়ে গুরুত্বপূর্ণ স্থলবন্দর হিসেবে দেখতে চাই। এজন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাপটা চুক্তি বাস্তবায়নের মাধ্যমে কার্গো ক্লিয়ারেন্স, পণ্য খালাসে সময় ক্ষেপণ ও অন্যান্য ভোগান্তি নিরসনে যাবতীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে তিনি বলেন, স্থল বন্দরের সকল ক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিতকরণ, স্ক্যানিং ও সেবা প্রদান সংক্রান্ত আধুনিক যন্ত্রপাতির সর্বশেষ অবস্থা, পরিমাণ, চাহিদা প্রভৃতি নিরুপনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় স্থানীয় সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানী, জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলাম, ৯-বিজিবির অধিনায়ক লে. কর্নেল এসএম আবুল এহসান, ৫৯-বিজিবির অধিনায়ক লে. কর্নেল হাসার মুরশেদ, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়শনের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ হারুন প্রমুখ।