মেইন ম্যেনু

মন্ত্রিসভায় নতুন মুখ ৫, সন্ধ্যায় শপথ

বঙ্গভবনে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে নতুন মন্ত্রিরা শপথ নিচ্ছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভুইঞা।

মঙ্গলবার বেলা সাড়ে এগারটায় সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। তিনি বলেন, মন্ত্রিসভার রদবদল হচ্ছে। সন্ধ্যা ৬টায় বঙ্গভবনে মন্ত্রিদের শপথ অনুষ্ঠিত হবে। শপথ অনুষ্ঠানের পরপরই মন্ত্রিসভার ওয়েবসাইটে প্রকাশ করা হবে।’ মন্ত্রিসভায় বড় ধরনের রদবদল হচ্ছে না বলেও জানান তিনি।

এদিকে নতুন-পুরাতন মিলিয়ে ৫ থেকে ৬ জন আজ মন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন। মন্ত্রীদের বরণ করতে প্রস্তুত মন্ত্রিপরিষদ বিভাগ। ইতিমধ্যে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সামনে তাদের আনার জন্য গাড়ি অপেক্ষমান রাখা হয়েছে। এ পর্যন্ত ৫টি গাড়ি দেখা গেছে। শপথ অনুষ্ঠানের আগে এসব গাড়ি বঙ্গভবনে পৌঁছাবে।

নতুন মন্ত্রী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, চট্টগ্রামের নুরুল ইসলাম বিএসসি (প্রবাসী কল্যাণ), সংসদ সদস্য তারানা হালিম (ডাক ও টেলিযোগাযোগ), লালমনিরহাটের সংসদ সদস্য নুরুজ্জামান আহমেদ। এছাড়া আরো নতুন মুখ আসতে পারে। স্বরাষ্ট্র্রপ্রতিমন্ত্রী আসাদুজ্জামান কামাল খান এবং বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমানকে পূর্ণমন্ত্রী করা হচ্ছে বলে শোনা যাচ্ছে।

নতুন ও পুরাতন মিলিয়ে মন্ত্রিসভায় অন্তর্ভূক্তির কথা নিশ্চিত করা গেলেও মন্ত্রিসভা থেকে কেউ বাদ পড়ছেন কিনা জানা যায়নি।