মেইন ম্যেনু

মন্ত্রিসভা থেকে বের হতে চায় জাতীয় পার্টি

মন্ত্রিসভা থেকে সরে আসতে চাইছে জাতীয় পার্টি। চেয়ারম্যান এইচএম এরশাদ ও তার স্ত্রী রওশন এরশাদ এই নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে তার সময় চেয়েছেন।

সম্প্রতি জি এম কাদেরকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়ার পর মন্ত্রিসভা থেকে দলের নেতাদের বের হয়ে আসার বিষয়টি আলোচনায় আসছে। জিএম কাদের বনানীতে দলের এক অনুষ্ঠানের পর সাংবাদিককদের সঙ্গে আলাপকালে প্রধানমন্ত্রীর সঙ্গে এরশাদ ও রওশন এরশাদের সাক্ষাতের বিষয়টি উল্লেখ করেন।

জিএম কাদের বলেন, ‘মন্ত্রিপরিষদে জাতীয় পার্টির সদস্য ও প্রধানমন্ত্রীর বিশেষ দূতের পদ ছাড়ার বিষয়টি নিয়ে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবো। আলোচনা করেই এসব পদ থেকে সরে আসতে চাই। তবে এ ব্যাপারে আমাদের পার্টির চেয়ারম্যান এরশাদ ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদও একমত।’

জিএম কাদের বলেন, ‘ নেতৃত্বের সবচেয়ে বড় বিষয় হচ্ছে শক্তি। জনগণের মতামতের ভিত্তিতে আমাকে কাজ করতে হবে। নেতৃত্বের প্রতি আমার কোনো লোভ-লালসা নেই। দেশের মানুষের কল্যাণে রাজনীতিতে এসেছি, নেতৃত্বে এসেছি। এরশাদ সাহেব আমাকে যে গুরু দায়িত্ব দিয়েছেন, সেই দায়িত্ব আমি জনগণের কল্যাণে লাগাবো’।

মন্ত্রিসভায় জাতীয় পার্টির এক জন পূর্ণাঙ্গ মন্ত্রী দুই জন প্রতিমন্ত্রী রয়েছেন। এরা হচ্ছেন, পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, শ্রম প্রতিমন্ত্রী মুজিুবল হক চুন্নু এবং পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা।

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ নিজে মন্ত্রী মর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূত।