মেইন ম্যেনু

মন্ত্রী’র খবর এবং ছবি প্রচার থেকে বিরত সাংবাদিকরা

সাংবাদিকদের তথ্য ও ছবি তুলতে বিঘ্নতা সৃষ্টি এবং সাংবাদিকদের নিয়ে কটু উক্তি করায় ৪৪ তম গ্রীস্মকালীন জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানের মন্ত্রী’র খবর এবং ছবি প্রচার থেকে বিরত রয়েছে দিনাজপুরের সাংবাদিক সমাজ।

এ ব্যাপারে দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি চিত্ত ঘোষ এবং সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল এক বিবৃতিতে ৪৪ তম গ্রীস্মকালীন জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া প্রতিযোগিতা ব্যবস্থাপনা কমিটির এধরনের আচরনে নিন্দা প্রকাশ করেছেন। তারা বলেন উক্ত অনুষ্ঠানে প্রিন্ট মিডিয়ার সাংবাদিক এবং ইলেকট্রনিক মিডিয়ার ফটো সাংবাদিকদের আমন্ত্রন জানানো হয়েছিল।

কিন্তু অনুষ্ঠানে ছবি তুলতে বাধা দেওয়া রীতিমত সাংবাদিক নীতিমালার পরিপন্থি। মাইকে সাংবাদিকদের সম্পর্কে কটুক্তি করা হয়েছে। জাতীয় পর্যায়ে এ ধরনের অনুষ্ঠানে আয়োজকদের আচরন কাম্য হতে পারে না। ব্যবস্থাপনা কমিটি আগামীতে এ ধরনে অনুষ্ঠানে আরো সচেতন এবং আন্তরিক হবেন এ প্রত্যাশা সাংবাদিক সমাজের।

উল্লেখ্য,জাঁকজমক ও আড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনাজপুরে আজ বুধবার থেকে শুরু হয়েছে ৫দিন ব্যাপী ৪৪ তম গ্রীস্মকালীন জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া প্রতিযোগিতা । প্রাথমিক শিক্ষা ও গণ শিক্ষা মন্ত্রী এডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান এমপি প্রধান অতিথি হিসেবে সকাল ১০টায় দিনাজপুর গোর-এ-শহীদ বড়ময়দানে এ প্রতিযোগিতার উদ্ধোধনী ঘোষনা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহমদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এবং জেলা পুলিশ সুপার মো.রুহুল আমিন।

শিক্ষা মন্ত্রনালয়ের আওতাধীন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের স্কুল ও মাদরাসা ক্রীড়া সমিতির তত্বাবধানে এবং দিনাজপুর শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় ৫দিন ব্যাপী এ প্রতিযোগীতায় দেশের ৯টি শিক্ষা বোর্ড থেকে ৪২৪ জন প্রতিযোগী অংশ নিয়েছে।

এদিকে সাংবাদিকদের তথ্য ও ছবি তুলতে বিঘ্নতা সৃষ্টি এবং সাংবাদিকদের নিয়ে কটু উক্তি করায় উদ্বেগ প্রকাশ করেছেন,দিনাজপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সদস্য সচিব শাহ্ আলম শাহী।

তিনি বলেন, সাংবাদিকরা হচ্ছেন,জাতির বিবেক। জীবনের ঝুুঁক নিয়ে প্রচার ও প্রসারে তারা অগ্রদূত। অনুষ্ঠানের আয়োজকরা সচেতন এবং আন্তরিক হলে এ ধরনের ঘটনা কখনও ঘটার সম্ভাবনা নয়।