মেইন ম্যেনু

মন্ত্রীর বাড়ি ঘেরাও করতে যাচ্ছেন নার্সরা

জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তা সোমবার সকাল থেকে বন্ধ করে আন্দোলন করেন নার্সরা। উদ্দেশ্য দাবি আদায়ে স্বাস্থ্যমন্ত্রীর দেখা পাওয়া অথবা প্রধানমন্ত্রীর আশ্বাস পাওয়া। তা আর মেলেনি।

তাই অবস্থানে ভঙ্গ দিয়ে স্থাস্থ্যমন্ত্রীর ধানমন্ডিস্থ বাড়ির উদ্দেশ্যে রওনা করেছেন আন্দোলনকারীরা। মন্ত্রীর দেখা এবং দাবির ব্যাপারে আশ্বাস না পাওয়া পর্যন্ত বাড়িটি ঘিরে রাখবেন বলে জানান অান্দোলনকারীরা।

সোমবার ব্যাচ মেধা এবং জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে ডিপ্লোমা বেকার নার্স অ্যাসোসিয়েশন ও বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটির সদস্যরা জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তা বন্ধ করে দেন।

সোমবার বেলা ১১টার পর প্রেসক্লাবের সামনের রাস্তায় অবস্থান নেয় সংগঠন দুটি। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম না আসা পর্যন্ত অথবা প্রধানমন্ত্রীর অাশ্বাস না পেয়ে বিকাল পাঁচটার পর পায়ে হেঁটেই স্বাস্থ্যমন্ত্রীর বাড়ির দিকে রওনা হন নার্সরা।

এর অাগে প্রেসক্লাবের সামনে টানা অবস্থান কর্মসূচি পালন করে সংগঠন দুটো। অবস্থানের ২৮ দিনের মাথায় ১মে বিশ্ব শ্রমিক দিবসে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এসে দাবি মেনে নেয়ার প্রতিশ্রুতি দেন।

আন্দোলনকর্মী সুব্রত সরকার বলেন, প্রধানমন্ত্রীর নাম বলে স্বাস্থ্যমন্ত্রী দ্রুততম সময়ের মধ্যে দাবি মেনে নেয়ার অাশ্বাস প্রদান করেছিলেন। এক মাস পার হতে চললেও অার কোনো খবর নেই। দাবি পূরণ না হওয়া পর্যন্ত এবার ঘরে ফিরে যাবো না। দাবি আদায় করতেই মন্ত্রীর বাড়ি ঘিরে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দাবি না মানলে আগামী ৩ জুন ঘোষিত পরীক্ষাতেও তারা অংশ নেবেন না বলে জানান সুব্রত।

এদিকে গুরুত্বপূর্ণ সড়ক জাতীয় প্রেসক্লাবের সামন দিয়ে দীর্ঘ সময় যান চলাচল করতে না পারায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে, যার প্রভাব গোটা রাজধানীতে লক্ষ্য করা গেছে।