মেইন ম্যেনু

মন্ত্রী-এমপিদের ভাতা দ্বিগুণ করে বিল পাস

মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী ও এমপিদের সম্মানী-ভাতা প্রায় দ্বিগুণ বাড়িয়ে বিল পাস করেছে সংসদ। বিলে পূর্ণ মন্ত্রী ও সমপর্যায়ের উপদেষ্টাদের সম্মানী ৫৩ হাজার ১০০ টাকা থেকে ১ লাখ ৫ হাজার টাকা, প্রতিমন্ত্রী ও সমপর্যায়ের উপদেষ্টাদের সম্মানী ৪৭ হাজার ৮০০ থেকে বাড়িয়ে ৯২ হাজার টাকা, উপমন্ত্রীর সম্মানী ৪৫ হাজার ১৫০ থেকে বাড়িয়ে ৮৬ হাজার ৫০০ টাকা এবং সংসদ সদস্যদের সম্মানী ২৭ হাজার ৫০০ টাকা থেকে বৃদ্ধি করে ৫৫ হাজার টাকা করা হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদে বৃহস্পতিবার এ বিলটি পাস হয়। এছাড়াও স্পিকার-ডেপুটি স্পিকারদের বেতন বৃদ্ধি করে মোট তিনটি বিল পাস হয়।

বিলগুলো হলো, স্পিকার অ্যান্ড ডেপুটি স্পিকার (রেমুনারেশন অ্যান্ড প্রিভিলেজ) (এমেন্ডমেন্ট) অ্যাক্ট ২০১৬, মেম্বারস অব পার্লামেন্ট (রেমুনারেশন অ্যান্ড এলাউন্সেস) (এমেন্ডমেন্ট) বিল ২০১৬ এবং দ্যা মিনিস্টারস, মিনিস্টারস অব স্ট্যাট অ্যান্ড ডেপুটি মিনিস্টারস (রেম্যুনারেশন অ্যান্ড প্রিভিলেজেস) (এমেন্ডমেন্ট) বিল ২০১৬।

মন্ত্রী-প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের সম্মানী ও ভাতা বৃদ্ধির বিল পাসের প্রস্তাব করেন সংসদ কার্যে মন্ত্রী পরিষদ বিভাগের দায়িত্বপ্রাপ্ত কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।