মেইন ম্যেনু

মমতার শপথে যাচ্ছেন না শেখ হাসিনা

পশ্চিমবঙ্গে টানা দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসা মমতা ব্যানার্জির শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হলেও এতে অংশ নিচ্ছেন না বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বের বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে শুক্রবারের ওই শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল তাকে।

পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকায় ওই দিন মমতার শপথ অনুষ্ঠানে যাচ্ছেন না শেখ হাসিনা। তবে, দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের একটি সূত্র বলছে, প্রধানমন্ত্রী আসতে না পারলেও তার মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ কোনও সদস্য কলকাতার ওই অনুষ্ঠানে অংশ নেবেন।

১৯ মে ২৯৪ আসনের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশিত হয়। এতে মমতা নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস ২১৫ আসনে জয় পেয়েছে। এ ছাড়া বাম-কংগ্রেস জোট ৭২, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ৭ আসনে জয়ী হয়েছে।

ওই দিন দুপুরেই নিজের বাসভবনে ধন্যবাদ জ্ঞাপনের জন্য সংবাদ সম্মেলন করেন তিনি। সম্মেলনে মমতা ব্যানার্জি বলেন, মুখ্যমন্ত্রির এই মেয়াদে তিনি প্রতিবেশী সব রাষ্ট্রের সঙ্গে সম্পর্ক আরও বন্ধুত্বপূর্ণ করে তুলতে চান।

তৃণমূল কংগ্রেস বিপুল ব্যবধানে জয়ী হওয়ায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফোন করে শুভেচ্ছা জানান মমতা ব্যানার্জিকে। মমতা বলেন, আমি বাংলার জনগণকে ধন্যবাদ জানাচ্ছি। বিরোধীদের মিথ্যাচার বুঝতে পেরেছে সাধারণ মানুষ। আগামী ২৭ মে টানা দ্বিতীয়বারের মতো শপথ নেবে মমতার তৃণমূল কংগ্রেস।