মেইন ম্যেনু

মরহুম ইউছুফ চৌধুরী সমাজকে আলোকিত করার জন্য অনেক অবদান রেখে গেছেন

চট্টগ্রামের রাউজান গর্জনীয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব আল্লামা শাহাজাদা সৈয়্যদ আহসান হাবিব বলেছেন মরহুম ইউছুফ চৌধুরী সমাজ কে আলোকিত করার জন্য অনেক অবদান রেখে গেছেন। তিনি বলেন ইউছুফ চৌধুরী জীবদ্দশায় চট্টগ্রামের জন্য যা করে গেছেন তা চট্টগ্রামবাসী কখনো ভুলবেনা।

যেমনটি ইউছুফ চৌধুরীর অক্লান্ত পরিশ্রমে ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্টিত হয়েছে। এই বিদ্যাপিঠ যতদিন থাকবে ততদিন তিনি অমর হয়ে থাকবেন। আহসান হাবীব আরো বলেন দৈনিক পূর্বকোন প্রতিষ্টা করে তিনি যেভাবে চট্টগ্রাম সহ সারাদেশে সত্য কথা ছড়িয়েদিয়েছেন তা সহজেই বন্ধ হবে না। তিনি বলেন ইউছুফ চৌধুরী ইন্তেকালের আগে একবার উনাকে দাওয়াত দিয়ে আমার অত্র মাদ্রাসা নিয়ে আসছিলাম।

সেখানে তিনি বক্তব্যে বলেছিলেন এই মাদ্রাসা রাউজানের একদম অজোপারাগায়ে হলেও আমার দৃষ্টি এই মাদ্রাসার দিকে সবসময় থাকবে। সে সময় তিনি এই মাদ্রাসার জন্য আর্থিকভাবে সহযোগিতা করেছিলেন। ধর্মের দিক দিয়েও ওনার হাত ছিল প্রসারিত। তিনি মরেও অমর। তার কর্ম স্বরণ করবে চিরদিন। আহসান হাবীব গতকাল বুধবার বাদে আছর গর্জনীয়া মাদ্রাসা সংলগ্ন জামে মসজিদে চট্টলদরদী ও দৈনিক পূর্বকোনের প্রতিষ্টাতা আলহাজ্ব মোহাম্মদ ইউছুফ চৌধুরীর ৮ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্বরন সভা ও দোয়া মাহফিলে প্রধান অথিতির বক্তব্য রাখছিলেন।

হলদিয়া আমিরহাট দশদিন ব্যাপি শোহাদায়ে কারবালা মাহফিল বাস্তবায়ন কমিটির উদ্যোগে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন বাস্তবাায়ন কমিটির চেয়ারম্যান সৈয়্যদ মুহাম্মদ আলী আকবর তৈয়্যবী। হলদিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও শোহাদায়ে কারবালা বাস্তবায়ন কমিটির সচিব সাংবাদিক এম বেলাল উদ্দিনের উপস্থাপনায় এতে বক্তব্য রাখেন গর্জনীয়া ফাযিল মাদ্রাসার সিনিয়র আরভী প্রভাষক আল্লামা জাহাঙ্গীর আলম রেজভী, আল্লামা রফিকউদ্দিন,হলদিয়া ইউনিয়ন গাউছিয়া কমিটির সাবেক সভাপতি এস এম শহিদুলউল্লাহ, মাওলানা ওবাইদুল হক, হাফেজ আবদুল ওলি, মাদ্রাসা শিক্ষক মাওলানা মুহাম্মদ আবদুল মালেক, সংগঠক আলহাজ্ব ছোলায়মান চৌধুরী, মাদ্রাসা শিক্ষক সৈয়্যদ লুৎফর রহমান, সৈয়্যদ মুহাম্মদ গিয়াস উদ্দিন, এস.এম ইয়াছিন ভান্ডারী, হাফেজ মাওলানা ওমর ফারুক, মাওলানা হারুন, মাওলানা জিলহাজ্ব উদ্দিন, মাওলানা ছালেহ সিকদার, মাওলানা রফিক, ছাত্রসেনা নেতা মোরশেদ রেজা, মাওলানা কুতুব উদ্দিন প্রমুখ।

সভা শেষে প্রধান অতিথি আল্লামা আহসান হাবীব মরহুম মুহাম্মদ ইউছুফ চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন।