মেইন ম্যেনু

মসজিদে নববিতে তারাবি পড়বেন প্রধানমন্ত্রী

সৌদি আরবে পাঁচ দিনের সফরে জেদ্দা থেকে মদিনায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে মসজিদে নববিতে নামাজ আদায় ছাড়াও মহানবী হজরত মোহাম্মদ (সা.) এর রওজা মোবারক জিয়ারত করবেন তিনি।

সোমবার স্থানীয় সময় সকাল ১১টার পর একটি বিশেষ ফ্লাইটে প্রধানমন্ত্রী মদিনায় পৌঁছেন। এসময় বিমানবন্দরে স্থানীয় গভর্নর তাকে স্বাগত জানান। বিমানবন্দর ত্যাগ করে মসজিদে নববীর অদূরে হোটেল হিলটনে অবস্থান করছেন প্রধানমন্ত্রী।

মদিনায় গিয়ে মসজিদে নববিতে জোহরের নামাজ পড়েন শেখ হাসিনা। দিনের অন্যান্য ওয়াক্তের নামাজ ও তারাবির নামাজও তিনি সেখানে আদায় করবেন। রাতে জিয়ারত করবেন হযরত মুহাম্মদ (সা.) এর রওজা।

সৌদি বাদশাহ সালমানের আমন্ত্রণে পাঁচ দিনের সফরে শুক্রবার জেদ্দা পৌঁছান বাংলাদেশের প্রধানমন্ত্রী। ওই রাতেই তিনি মক্কায় ওমরাহ পালন করেন।

রোববার জেদ্দায় বাংলাদেশের প্রধানমন্ত্রী ও সৌদি বাদশাহর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক হয়। এ সময় তাদের মধ্যে সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণ, দ্বি-পক্ষীয় ব্যবসা-বাণিজ্য, বিভিন্ন প্রকল্পে সৌদি সহযোগিতা বাড়ানো এবং হজ ব্যবস্থাপনার মতো বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

সৌদি বাদশাহ ছাড়াও সৌদি আরবের অর্থ, পররাষ্ট্র, প্রতিরক্ষা ও শ্রমমন্ত্রীসহ কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তা বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এছাড়া ওআইসির মহাসচিব ও আইডিবির ভারপ্রাপ্ত প্রেসিডেন্টও জেদ্দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

সফর শেষে মঙ্গলবার সকালে মদিনার প্রিন্স মোহাম্মাদ বিন আব্দুল আজিজ বিমানবন্দর থেকে দেশের পথে রওনা হবেন প্রধানমন্ত্রী।