মেইন ম্যেনু

মহম্মদপুরে ঘুর্ণিঝড়ে দুই গ্রাম লন্ডভন্ড : ২ শতাধিক বাড়িঘর বিধ্বস্ত, আহত ২২

মাগুরা প্রতিনিধি : মাগুরার মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নে দুই মিনিটের টর্নেডোয় লন্ডভন্ড হয়ে গেছে দুটি গ্রাম। রোববার বিকালে ঝড়ে গ্রাম দুটির ২ শতাধিক ঘরবাড়ি বিদ্ধস্ত হয়েছে। ঘর চাপা পড়ে আহত হয়েছেন কমপক্ষে ২২ জন। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জানা গেছে, মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের সালধা ও চাকুলিয়া গ্রামের ওপর দিয়ে বিকালের দিকে দুই মিনিটের প্রচন্ড টর্ণেডোয় ২ শতাধিক কাঁচা, আধাপাঁকা ও পাঁকা ঘরবাড়ি বিদ্ধস্ত হয়। কয়েক হাজার গাছপালা ভেঙে পড়ে।

নহাটা ইউনিয়নের চাকুলিয়া গ্রামের মাসুদ হোসেন জানান, তিনি বিকালে মাঠে গিয়েছিলেন এসময় প্রচন্ড ঝড়ে একটি বড় গাছের গুড়ি ধরে জীবনে বেচে যান। তার গ্রামে টর্ণেডোয় শতাধিক ঘর বিদ্ধস্ত হয়েছে। এ সময় ঘর চাপা পড়ে আব্দুল হালিম মোল্যা ও মজিদ সহ অন্তত ২২ জন আহত হন।

এদিকে সালদা গ্রামের মাহবুব হোসন জানান, তার গ্রাম সহ বিভিন্ন এলাকায় ২ শতাধিক ঘরবাড়ি বিদ্ধস্ত হয়েছে। ঝড়ে ক্ষতিগ্রস্ত লোকজন এখন খোলা আকাশের নিচে অবস্থান করছেন। সারা দিনের বৃষ্টির কারণে এসব ক্ষতিগ্রস্থ পরিবারের দূর্ভোগ আরো বেড়ে গিয়েছে কয়েকগুণ।

মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার মো: শাহীন হোসেন জানান, তিনি দূর্গত এলাকা পরিদর্শণ করেছেন। ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরীর কাজ চলছে। দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপণ করা কষ্টকর হচ্ছে।