মেইন ম্যেনু

মহাকাশে দেখা গেল ভিনগ্রহবাসীর যান! (ভিডিও)

পৃথিবীর বাইরের অন্যান্য গ্রহের অর্থাৎ ভিনগ্রহের প্রাণীদের বলা হয়ে থাকে, অ্যালিয়েন। তবে ভিনগ্রহে আসলেই কোনো প্রাণের অস্তিত্ব রয়েছে কিনা, তা নিয়ে বিতর্ক রয়েছে।

আর এই বিতর্কের কারণটা হচ্ছে, ভিনগ্রহীবাসীর যান বা ইউএফও (আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট)। নানা সময়ে পৃথিবীর বিভিন্ন দেশের আকাশে এমনকি মহাকাশেও একাধিকবার ইউএফও’র দেখা মিলেছে বলে দাবী করা হয়েছে। তাই এ নিয়ে বিতর্ক লেগেই রয়েছে।

এবার সেই বিতর্ককে আরো উসকে দিয়েছে মহাকাশচারী স্কট কেলির টুইটারে পোস্ট করা মহাকাশের একটি ছবি। স্কট কেলি হচ্ছেন সবচেয়ে বেশিদিন মহাকাশে অবস্থান করা যুক্তরাষ্ট্রের মহাকাশচারী। দীর্ঘদিন ধরে তিনি আন্তজার্তিক মহাকাশ স্টেশনে রয়েছেন।

সম্প্রতি কেলি স্কট আন্তর্জাতিক মহাকাশ স্টেশন থেকে তোলা দক্ষিণ ভারতের একটি ছবি তার টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেন। আর সেই ছবির ডান দিনে ওপরে থাকা আকাশে জ্বলজ্বলকৃত একটি বস্তু দেখে ইউএফও বিশেষজ্ঞরা, জ্বলজ্বলকৃত ওই বস্তুটিকে ভিনগ্রহীদের যান অর্থাৎ ইউএফ বলে দাবী করেছে। মুহূতেই ইন্টারনেটে ভাইরাল হয়ে গেছে আন্তর্জাতিক মহাকাশ স্টেশন থেকে ক্যামেরায় তোলা স্টট কেলির পোস্ট করা ওই ছবি।

index

ছবিটা নিয়ে জোর গবেষণা শুরু হয়ে গেছে ইতিমধ্যেই। ইউএফও গবেষকদের মতে, ছবিতে ওপরের আকাশে জ্বলজ্বলকৃত ওই জিনিসটি আসলে ধাতব কোনো বস্তু অর্থাৎ ভিনগ্রহীদের যান। এবং তার সামনে ও পেছনে দুইদিকেই লাইটিং রয়েছে।

ed

মহাকাশ গবেষকরা অবশ্য ছবির ওই বিষয়টিকে আন্তজার্তিক মহাকাশ স্টেশনের জানালার আলোর রিফ্লেকশন মনে করছেন। অন্যদিকে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা বরাবরেই মতোই ইউএফও বিষয়ে কোনো মন্তব্য করেনি।তবে এই ছবি যে বর্তমানে অ্যালিয়েন নিয়ে বিতর্কটা আরও কয়েক গুণ বাড়িয়ে তুলল, সেটা বলাই বাহুল্য।

দেখুন: কেলি স্কটের তোলা ছবিতে ভিনগ্রহী যান ধরা পড়েছে বলে দাবীকৃত ইউএফও বিশেষজ্ঞদের ভিডিওটি

তথ্যসূত্র: ফক্স নিউজ