মেইন ম্যেনু

মহানায়ককে পেয়েও খুশি নয় কুমিল্লা!

জাতীয় দলের প্রতিনিধিত্ব করেন সামনে থেকে। মাশরাফির অধিনায়কত্বে বাঘা-বাঘা দলকে পরাভূত করে বাংলাদেশ ছিনিয়ে এনেছে বিজয়মাল্য। এর আগে অনুষ্ঠিত হওয়া বিপিএলের দুই আসরেও চ্যাম্পিয়ন ঢাকা গ্লাডিয়েটর্সের গর্বিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। একজন নেতা, একজন পেসার, একজন ভাল মানুষ। বাংলাদেশের সেরাদের সেরা মাশরাফি বিন মুর্তজা। আর তাকে পেয়েও নাকি ‘অসন্তুষ্ট’ কুমিল্লা ভিক্টোরিয়ান্স!

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফ্র্যাঞ্চাইজির মালিক নাফিসা কামাল মাশরাফিকে পেয়ে সন্তুষ্ট নন। বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল নাইনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, মাশরাফি নয়, গেল দুই আসরের ম্যান অব দ্য টুর্নামেন্ট সাকিব আল হাসানকে পাওয়ার জন্য মুখিয়ে ছিলেন তিনি।

আইসিসির সাবেক প্রেসিডেন্ট আ হ ম মোস্তফা কামালের মেয়ে নাফিসা কামাল বলেন, ‘সাকিবের জায়গায় মাশরাফি এসে গেছে, পেসার এসে গেছে। ওই জায়গাটাতে আমাদের একটা ঘাটতি আছে। আমরা মূলত সাকিবকে আইকন খেলোয়াড় ধরে এগোচ্ছিলাম। টিম কম্বিনেশন অনুযায়ী দলে আমাদের সাকিবের প্রয়োজন এসে গিয়েছিল।’

সাক্ষাৎকারে নাফিসা জানান, একজন অলরাউন্ডার আইকন হিসেব করেই তারা দল গঠন করতে চেয়েছিলেন। ভাগ্যকে দোষ দিয়ে তিনি বলেন, ‘লটারি ভাগ্যের কারণে অনেক ক্রিকেটার হাতছাড়া হয়ে গেছে।’ তবে তিনি বিদেশিদের নিয়ে বেশ আশাবাদী।

সাক্ষাতকার প্রকাশের পর অনেকেই মন্তব্য করেছেন যে, উনি তো একজন অলরাউন্ডার চেয়েছিলেন। যেহেতু সে লটারিতে একজনের পরেই কল পেয়েছিলেন যেহেতু সে আইকন খেলোয়াড় লিস্টে থাকা অলরাউন্ডার নাসির হোসেন অথবা মাহমুদুল্লাহ রিয়াদকে নিতে পারতেন। তার সামনে সুযোগও ছিলো কিন্তু তিনি নেন নি।

এ নিয়ে ফেসবুকে একজন লিখেছেন-

2015_10_28_11_53_06_dXbGPClqRVIKwkbfbFILIdmQqNd3iN_original

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের লক্ষ্য আগামী ২২ নভেম্বর থেকে বিপিএল শুরু হওয়ার আগেই এই ঘাটতি পুষিয়ে নেয়া। এই ব্যাপারে নাফিসা কামাল বলেন, ‘ভাগ্যের কারণেই হোক বা যে কারণেই হোক লটারি আমাদের পক্ষে ছিল না। মাশরাফি আসাতে দলে একটা ঘাটতি এসে গেছে, এখন সেটা বাইরে থেকে খেলোয়াড় এনে আমরা ইন-শা-আল্লাহ পূরন করবো।’

আর কারা সেই বিদেশি খেলোয়াড়? কুমিল্লা ভিক্টোরিয়ান্সে বিদেশি খেলোয়াড়দের মধ্যে আছেন পাকিস্তানের শোয়েব মালিক, আহমেদ শেহজাদ, ওয়েস্ট ইন্ডিজের সুনিল নারিন, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, শ্রীলঙ্কার নুয়ান কুলাসেকেরা, লাহিরু থিরিমান্নে ও ইংল্যান্ডের ড্যারেন স্টিভেন্স।

এছাড়া দেশি ক্রিকেটারদের মধ্যে আছেন- লিটন কুমার দাস, ইমরুল কায়েস, শুভাগত হোম, সানজামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, আরিফুল হক, মাহমুদুল হাসান, নাঈম ইসলাম জুনিয়র, আবু হায়দার রনি ও ধীমান ঘোষ।

গত বছর দেশের মাটিতে ভারত কিংবা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বেহাল দশাই দেখতে হয়েছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে। সেখানে থেকে দলকে টেনে এনে তিনি জিম্বাবুয়ের বিপক্ষে জিতিয়েছেন টানা আটটি ম্যাচ।

এখানেই শেষ নয়, বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল, পাকিস্তানকে হোয়াইটওয়াশ এবং ভারত-দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ের মত অভাবনীয় স্বপ্নও বাংলাদেশের পূরণ হয়েছে এই মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বেই।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তাকে দলে অধিনায়ক হিসেবে পাওয়া যেকোন দলের জন্যই ‘সব কিছু পেয়ে যাওয়ার’ মত এক ব্যাপার। তবে ‘বিতর্কিত’ মন্তব্য করে বসলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক।

এদিকে নাফিজা কামালের এই মন্তব্যের জেরে ফেসবুকে তোলপাড় সৃষ্টি হয়। মাশরাফি ও বাংলাদেশ ক্রিকেট দলের ভক্তরা ধুয়ে দিয়েছেন নাফিসা কামালকে।

ভিডিও: