মেইন ম্যেনু

মহিলা টয়লেটে রাহুল গান্ধী, সমালোচনার ঝড়

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাটে গিয়ে ভালো সাড়া ফেলেছিলেন কঙগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। কিন্তু সফরের মাঝপথে ভুল করে এক মহিলা টয়লেটে ঢুকে সামাজিক যোগাযোগের মাধ্যমে হাসির পাত্র হলেন তিনি।

ঘটনাটি ঘটে গুজরাটের ছোটা উদয়পুরে। সেখানকার টাউনহলে তরুণ প্রজন্মের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা শেষের পর প্রকৃতির ডাকে সাড়া দিতে যান রাহুল। তবে তাড়াহুড়ায় ভুল করে লেডিজ টয়লেটেই ঢুকে পড়েন তিনি!

ভুলটা বুঝতে পেরে দ্রুত বেড়িয়ে এলেও যা হবার, তা ততক্ষণে হয়ে গিয়েছে। রাহুলের মহিলা টয়লেট থেকে বের হওয়ার দৃশ্য ধারণ করা হয়ে গেছে মোবাইলে। এবং দ্রুত তা ছাড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেই থেকে রাহুলকে নিয়ে চলছে টুইটার-ফেইসবুকে হাসাহাসি।

নিজের দলেও কম সমালোচনার শিকার হচ্ছেন না রাহুল। কংগ্রেস সহ-সভাপতি ভুল জায়গায় যাওয়ার পর কেন তাঁর সঙ্গে থাকা এসপিজি অফিসাররা বারণ করলেন না তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। কংগ্রেসের একটি সূত্র বলছে, টয়লেটে পুরুষ বা মহিলার কোনও প্রতীক বা চিহ্ন ছিল না। তাই বুঝতে পারেননি রাহুল। টয়লেটের দরজায় চিহ্ন না থাকলেও গুজরাটি হরফে লেখা ছিল ‌‌মহিলাও মাতে শৌচালয়’। নেটিজেনদের একাংশ এই বিষয়টি নিয়ে রাহুলকে বিঁধেছেন। তাদের বক্তব্য মহিলা কথাটা কী তা ভাষা না জানলেও বোঝা যায়। তুচ্ছ ভুল বলে বিষয়টি সরল করার চেষ্টা করা হলেও তা আদৌ ঠিক নয়। কারও অভিযোগ হয়তো সচেতনভাবেই রাহুল এই কাজ করতে পারেন।-সংবাদ প্রতিদিন



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই