মেইন ম্যেনু

‘মহেঞ্জো দারো’-তে অভিনয়ের জন্য কী শর্ত দিয়েছিলেন হৃতিক? জানলে চমকে যাবেন

আশুতোষ গোয়াড়িকরের পরিচালনায় এর আগে ‘যোধা আকবর’-এ অভিনয় করেছিলেন হৃতিক। তা ছাড়া হৃতিকের বন্ধুও আশুতোষ। ফলে ‘মহেঞ্জো দারো’-তে অভিনয়ের প্রস্তাব পাওয়ার পরে তিনি যথেষ্ট খুশি হয়েছিলেন বলে জানিয়েছেন এই অভিনেতা।

মুক্তির অপেক্ষায় ‘মহেঞ্জো দারো’। আশুতোষ গোয়াড়িকরের পরিচালনায় এর আগে ‘যোধা আকবর’-এ অভিনয় করেছিলেন হৃতিক। তা ছাড়া হৃতিকের বন্ধুও আশুতোষ। ফলে ‘মহেঞ্জো দারো’-তে অভিনয়ের প্রস্তাব পাওয়ার পরে তিনি যথেষ্ট খুশি হয়েছিলেন বলে জানিয়েছেন এই অভিনেতা। কারণ ইতিহাস-নির্ভর ছবিতে অভিনয়ের বিষয়ে তিনি ভীষণই আগ্রহী ছিলেন। তা সত্ত্বেও ছবিতে অভিনয়ের জন্য পরিচালক আশুতোষকে একটি শর্ত দিয়েছিলেন হৃতিক। সেই শর্তপূরণ হওয়ার পরে তবেই এই ছবিতে অভিনয়ে রাজি হন তিনি। হৃতিক নিজেই সম্প্রতি একথা জানিয়েছেন।

কিন্তু ঠিক কী শর্ত দিয়েছিলেন হৃতিক? হৃতিক জানিয়েছেন, প্রথম যখন এই ছবির স্ক্রিপ্ট তিনি হাতে পেয়েছিলেন, সেটি ছিল ২০০ পাতার। স্ক্রিপ্ট পছন্দ হলেও অত বড় স্ক্রিপ্ট নিয়ে আপত্তি ছিল অভিনেতার। পরিচালক আশুতোষ গোয়াড়িকরকে স্ক্রিপ্ট ছোট করার জন্য অনুরোধ করেন হৃতিক। হৃতিকের অনুরোধ মেনে স্ক্রিপ্ট কমিয়ে ৮০ পাতার করেন আশুতোষ। এর পরেই অভিনয়ে রাজি হন হৃতিক। যদিও ২০০ পাতার স্ক্রিপ্ট কমিয়ে ৮০ পাতার করাটা মোটেই সহজ ছিল না।

হৃতিক নিজেই জানিয়েছেন, যেদিন তাঁর কথা মতো স্ক্রিপ্ট কমিয়ে ৮০ পাতার করতে পেরেছিলেন, সেদিন হৃতিকের সঙ্গে দেখা করার জন্য দিল্লি এসেছিলেন আশুতোষ। তার পরেই ছবির জন্য সই করেন হৃতিক।