মেইন ম্যেনু

মাইক্রোওভেনে রেখে নিজের সন্তানকে হত্যা করলো মা, অতঃপর…

সন্তানের জন্য পৃথিবীতে সবচেয়ে নিরাপদ আশ্রয় তার মা। কিন্তু সেই মা যদি সন্তানের হত্যাকারী হয়? বিশ্বাস করতে কষ্ট হয় যে এমনও মা হয় যার কাছে ছোট্ট সন্তান নিরাপদ নয়। সম্প্রতি ক্যালিফোর্নিয়ায় একটি চাঞ্চল্যকর ঘটনা প্রকাশ পেয়েছে।

সেখানে এক মাস বছর বয়সী এক শিশুকে মাইক্রোওভেনে রেখে হত্যা করেছে তার নিষ্ঠুর মা। সন্তানকে হত্যা করায় ওই মাকে (৩৪) ২৬ বছরের কারাদণ্ড দিয়েছে ক্যালিফোর্নিয়া আদালত। নভেম্বরে কা ইয়াং নামের ওই নারীর হত্যাকাণ্ডের ঘটনাটি প্রকাশ পায়। তিনি তার এক মাস বছর বয়সী মেয়েকে নিজের বাড়িতে ২০১১ সালে খুন করেছিলেন।

শিশুটিকে ওভেনে রাখার কারণে তার শরীরের ৬০ ভাগ পুড়ে গিয়েছিল। শিশুটিকে প্রায় আড়াই ঘণ্টার বেশি সময় ধরে ওভেনে রাখা হয়েছিল বলে তদন্তের পর জানা গেছে।

তবে শিশুটির মৃতদেহ পাওয়ার পর ইয়াং জানিয়েছিলেন, তিনি কম্পিউটারে কাজ করছিলেন। হঠাৎ করে তার বাচ্চার কথা মনে পড়ায় তিনি শিশুটিকে খুঁজতে থাকেন। পরে তিনি বাড়ির একটি হিটারের কাছে আহত অবস্থায় শিশুটিকে উদ্ধার করেন। তবে তার এই বক্তব্য সঠিক ছিল না। তিনি মিথ্যা বলেছিলেন।

পরে ওই ঘটনা তদন্ত করায় তার মিথ্যা ধরা পরে। নিজের সন্তানকে হত্যা করেও এতটুকু অনুশোচনা ছিল না তার। বরং অনর্গল মিথ্যা গল্পই বানিয়ে যাচ্ছিল। আদালত তার এই নির্মমতাকে প্রথম শ্রেণির হত্যাকাণ্ড বলে অভিহিত করেছে।