মেইন ম্যেনু

মাকে ভুলতে সানির আঁকিবুকি!

সানি লিয়ন—পর্নস্টার পরিচয় পেছনে ফেলে যিনি বর্তমানে স্বগর্বে বিচরণ করছেন বলিউড দুনিয়ায়। অভিনেত্রীর পাশাপাশি সমাজকর্মী হিসেবে পরিচিতি পেতে শুরু করেছেন তিনি। ভালো গানও গাইতে জানেন। সানি লিয়নের যেন গুণের শেষ নেই! তার আরও একটি গুণ সবার চোখের আড়ালেই থেকে গেছে; আঁকিবুকিতেও তিনি কম যান না। দশ বছর ধরে ছবি আঁকছেন সানি। ছবি আঁকেন নিজের জন্য। উপহার দেন কাছের মানুষদের।

কিন্তু কেন এই আঁকিবুকি? উত্তর জানালেন সানি নিজেই। সানির কথায়, ‘মা চলে যাওয়ার পর সারা রাত ছবি আঁকতাম আর কাঁদতাম। সকালে অনেকটা হালকা লাগত। নতুন করে কাজ শুরু করতে পারতাম। কারণ, আমার কষ্ট অন্য কোথাও শেয়ার করতে পেরেছিলাম।’

মায়ের মৃত্যুর পর ছবি আঁকা নিয়ে ব্যস্ত থাকতেন সানি। দুঃখকে ভুলতে আঁকড়ে ধরেছিলেন এ শিল্পকে। তার আঁকা ছবিতে প্রকাশ পায় চরম ব্যক্তিগত অনুভূতি। শিল্পের সঙ্গে সাবেক এই পর্নস্টারের মানসিক যোগাযোগ এতটাই প্রবল যে, কোনোভাবেই তা সবার সামনে প্রকাশ করতে রাজি নন।
বড় ক্যানভাসে অ্যাবস্ট্রাক্ট পেইন্টিং পছন্দ সানির। কিন্তু নিজের আঁকা সব ছবি নিয়ে আত্মবিশ্বাসী নন তিনি। সে কারণেই নিজের অনুভূতিগুলো পেইন্টিংয়ের মাধ্যমে সবার সামনে আনতে চান না সানি।