মেইন ম্যেনু

মাগুরায় পোস্ট ই-সেন্টারের মাসিক সমন্বয় সভা

মাগুরা প্রতিনিধি: মাগুরা পোস্ট অফিসের উপ-বিভাগীয় প্রশাসনাধীন সকল ই-সেন্টারের ইডিএ ও উদ্যোক্তাদের কে আরো আয় বৃদ্ধি এবং উদ্ধবুদ্ধ করণের লক্ষ্যে মঙ্গলবার জেলা পরিষদ মিলনায়তনে মাসিক সমন্বয় সভার আয়োজন করা হয় ।

সভায় মাগুরা পোস্ট অফিসের পরিদর্শক আফিয়া খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: লাল হোসেন । সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাগুরা পোস্ট অফিসের পোস্ট মাস্টার এস এম নজরুল ইসলাম ,ট্রেইনার রোজালিন শুকলা প্রমুখ । এ সময় সভায় মাগুরা সদর , শালিখা, শ্রীপুর ও মহম্মদপুরের হার্ডওয়্যার টেকনিশিয়ানরা উপস্থিত ছিলেন ।

সভায় জানানো হয় ,প্রধানমন্ত্রী ঘোষিত রুপ কলপ ২০২১ বাস্তবায়নে বাংলাদেশ ডাক বিভাগ ৮৫০০ টি গ্রামীণ ডাকঘরে পোস্ট ই-সেন্টার চালুর মাধ্যমে কাজ করে যাচ্ছে । মাগুরা উপ-বিভাগের আওতাধীন বর্তমানে ৬৩ টি পোস্ট ই-সেন্টারের কার্যক্রম চালু চলমান আছে । আরোও ১৪ টি পোস্ট অফিসে সেপ্টেম্বর মাসে ই-সেন্টার চালু করা হবে ।

তাছাড়া সভায় আরো জানানো হয় , পোস্ট ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি শীর্ষক প্রকল্পের আওতাধীন মাগুরা উপ-বিভাগের প্রশাসনাধীন পোস্ট ই-সেন্টারের মাধ্যমে স্বল্প মূল্যে ৩-৬ মাস কম্পিউটার প্রশিক্ষণ ও বেসিক কম্পিউটার কোসের্র প্রশিক্ষণ দেয়া হচ্ছে ।

সভায় জেলার ৪ উপজেলার ৬৩ জন উদ্যোক্তা ও ৬৩ জন শাখা পোস্ট মাস্টার উপস্থিত ছিলেন ।