মেইন ম্যেনু

মাগুরায় বিকাশের নামে প্রতারণার অভিযোগে দুই যুবক আটক

মাগুরা প্রতিনিধি: মঙ্গলবার বিকেলে সদরের বেরইল-পলিতা বাজার থেকে মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান বিকাশের মাধ্যমে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে হৃদয় ও টুটুল নামের দুই যুবককে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরা হচ্ছে সদর উপজেলার রেরইল-পলিতা এলাকার শহীদ মিয়ার ছেলে হৃদয় (২৫) ও পরিতোষ বিশ্বাসের ছেলে টুটুল (২২)। এলাকার বিভিন্ন বিকাশ এজেন্টের দোকান থেকে প্রতারণার মাধ্যমে গ্রাহকের টাকা তুলে নিচ্ছিল তারা। গোয়েন্দা পুলিশ গ্রাহক কৌশলে তাদেরকে মঙ্গলবার বিকেলে বেরইল-পলিতা বাজারে ডেকে নিয়ে যায় ও আটক করে।

এসময় তাদের মোবাইল ফোনে ট্রানজেকশন রেজিষ্টারে বর্ণিত মোবাইল নম্বরের ছবি জব্দকরে পুলিশ। আটক দুই যুবক জানান, তারা কৌশলে মোবাইল ফোনে বিকাশের লেনদেনের ট্রানজেকশন রেজিষ্টারে বর্ণিত মোবাইল নম্বরসমূহ ও টাকার পরিমাণের ছবি তুলে নিয়ে অন্য প্রতারকচক্রের কাছে হস্তান্তর করে।

এতে এজেন্টের হিসাবের সর্বশেষ জমা টাকার পরিমাণ জানা যায়। এরপর অপর প্রান্তের প্রতারক চক্র এজেন্টের টাকার সাথে মিল করে ভূয়া এসএমএস পাঠিয়ে টাকা হাতিয়ে নেয়। একাউন্টে মোট টাকার মিলে যাওয়ায় বিষয়টি বিশ্বাসযোগ্য হয়, এতে অনেকেই তাদের প্রতারণার ফাঁদে পা দেন।

মাগুরার সিনিয়র সহকারি পুলিশ সুপার সুদর্শণ কুমার রায় বলেন,‘আটক দুই যুবক দীর্ঘদিন যাবত বিকাশের মাধ্যমে প্রতারণা করছিল। এ ঘটনায় মামলা হয়েছে।’