মেইন ম্যেনু

মাগুরায় বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিন ব্যাপী জেলা ইজতেমা

মাগুরা প্রতিনিধি : মাগুরায় বৃহস্পতিবার ফজরের আম বয়ানের মধ্য দিয়ে শুরু হচ্ছে তিনদিন ব্যাপী তাবলিগ জামাতের জেলা ইজতেমা । আগামী শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে জেলা ইজতেমা । ইজতেমা উপলক্ষে সরকারি বালক বিদ্যালয়ের মাঠ ও আর্দশ কলেজের দুটি মাঠ প্রস্তুত হয়েছে । তিনটি মাঠে ৪ উপজেলার প্রায় ৫০-৭০ হাজার মুসুল্লি অংশ নেবে বলে আয়োজকরা মনে করছেন । তাছাড়া জেলার জামাতের পাশাপাশি বিদেশী জামাতের মুসুল্লিরা অংশ গ্রহন করবেন ।
ময়দানের জিম্মাদার রুহুল আমিন জানান, দ্বিতীয় বারের মত মাগুরায় বৃহৎ আকারে অনুষ্ঠিত হচ্ছে তাবলিগ জামাতের জেলা ইজতেমা । গত ২৬ বছর আগে মাগুরায় ছ্টো পরিসরে অনুষ্টিত হয়েছিল প্রথম ইজতেমা । ইতিমধ্যে বুধবার সকাল থেকে মাঠে জেলার ৪ উপজেলা থেকে মুসুল্লিরা জামাত আকারে আসতে শুরু করেছে । দুই মাস আগে থেকে মাঠ প্রস্তুতের কাজ চলছে । মাঠে জেলার তাবলিগ জামাতের সাথী মুসুল্লীরা দিনরাত কষ্ট করছে । মাঠে ইতিমধ্যে বাশঁদিয়ে চটের বস্তার সাহায্য চাউনির কাজ সম্পন্ন হয়েছে । মুসুল্লিদের অযু ও গোসলের জন্য পর্যাপ্ত পানি ও পয়:নিস্কাশনের ব্যবস্থা করা হয়েছে । নিরাপত্তার জন্য মাগুরা পুলিশ সুপারের নেতৃত্বে পুলিশ কন্টোল রুম বসানো হয়েছে । তিনদিন ব্যাপী ইজতেমায় নিরাপত্তার জন্য পুলিশ সদস্যরা কাজ করবে । তাছাড়া অসুস্থ মুসুল্লিদের স্বাস্থ্য সুরক্ষার জন্য সিভিল সার্জন কতৃক মাঠে মেডিকেল টিম কাজ করবে ।
তিনি আরো জানান, তিনদিন ব্যাপী ইজতেমায় ঢাকার কাকরাইল জামে মসজিদের মুরুবিগণ ও জেলার মারকাজ মসজিদের মুরুবিরা বয়ান করবেন । ইজতেমার মুল উদ্দেশ্য হল- দুনিয়ার সমস্ত মুসলমান কীভাবে আল্লাহ সাথে সম্পর্ক দৃঢ় হয় এবং আল্লাহ ও নবি-রাসুলের পথ অনুসরণ করে দ্বীনের পথে এসে নিজের ঈমান আমলের মেহনত করা ।
ইজতেমার মাঠে আসা মাগুরা সদরের আলোকদিয়ার মো: চাঁদ আলী জানান , আমরা বুধবার সকালে ৩০ জনের জামাত নিয়ে এখানে এসেছি । আমাদের জামাতে যুবক থেকে শুরু করে অনেক বৃদ্ধও বয়ান শোনার জন্য এসেছে ।
মহম্মদপুর পলাশবাড়িয়ার বাদল মিয়া জানান, নিজের ঈমানের মুজবুতি ও আল্লাহ-রাসুলকে রাজী খুশী করার জন্য আমরা ময়দানে এসেছি । আল্লাহর রহমত থাকলে আমাদের দলের থেকে অনেকে দ্বীনের রাস্তায় বের হবে ।
জেলা ইজতেমা থেকে এবার সম্ভাব্য ১২০ জামাত আল্লাহর দ্বীনের রাস্তায় বের হবে বলে আয়োজকরা জানান ।