মেইন ম্যেনু

মাগুরায় মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সৈয়দ আতর আলী শাহাদাৎ বার্ষিকী পালিত

magura-ator-ali-pic-13মাগুরা প্রতিনিধি : মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক , ৮ ও ৯ নং সেক্টরের পলিটিক্যাল কনভেনর ,বাংলাদেশ আওয়ামীলীগ সংগ্রাম পরিষদের যশোর জেলা শাখার কনভেনর ,ধমীয় ও শিক্ষা প্রতিষ্টান ও গুরুত্বপূর্ণ অবকাঠামো নির্মানের অগ্রদূত ও মাগুরা জেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শহীদ সৈয়দ আতর আলী (এম পি এ ) এর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে ।

এ উপলক্ষে মাগুরা সৈয়দ আতর আলী গণগ্রন্থাগারে আজ বৃহস্পতিবার মরহুমার স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে । সৈয়দ আতর আলী গণগ্রস্থাগার মাগুরা এ আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে ।

অনুষ্ঠানে গণগ্রন্থাগারের সম্পাদক ও সাবেক সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মাগুরা জেলা প্রশাসক মো: মাহবুবর রহমান । সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রবীণ রাজনীতিবিদ আমিনুল ইসলাম চান্দু , বিশিষ্ট শিক্ষাবিদ খান জিয়াউল হক ,জেলা আওয়ামীলীগের সভাপতি তানজেল হোসেন খান , সাধারণ সম্পাদক পংকজ কুমার কুন্ডু , আওয়ামীলীগ নেতা হাজী গোলাম মওলা , আব্দুল ফাত্তাহ , সমাজ সেবক আব্দুর রউফ মাখন, ও নাজমুল হাসান লোভন প্রমুখ ।

সভায় প্রত্যেক বক্তা বলেন , ১৯৪৯ সালে মাগুরা মহকুমা তৎকালিন আওয়ামী মুসলীমলীগ মরহুম সৈয়দ আতর আলীর নেতৃত্বাধীন ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয় । তিনি অক্লান্ত পরিশ্রম করে মাগুরা জেলা আওয়ামীলীগ প্রতিষ্ঠা করেন । তাছাড়া মহান এ নেতা জেলায় ধমীয় ও শিক্ষা প্রতিষ্টান ও গুরুত্বপূর্ণ অবকাঠামো নির্মানের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ।