মেইন ম্যেনু

মাগুরা মহম্মদপুরের আমিনুর রহমান কলেজ জাতীয়করণের দাবিতে মানববন্ধন

মাগুরা প্রতিনিধি : মাগুরার মহম্মদপুর উপজেলা সদরে অবস্থিত আমিনুর রহমান কলেজকে জাতীয়করণের দাবিতে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে কলেজের সামনে মহম্মদপুর-মাগুরা সড়কের দুই পাশে প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে ঘণ্টাব্যাপী শিক্ষক-কর্মচারি, গভর্নিংবডির সদস্য ও শত শত শিক্ষার্থীরা এ মানববন্ধন ও সমাবেশ করেন।

মহম্মদপুর উপজেলা সদরের প্রথম ও প্রাচিনতম এই কলেজটিকে অবিলম্বে জাতিয়করণের দাবিতে সকালে শিক্ষক-কর্মচারি, গভর্নিংবডির সদস্য ও শত শত ছাত্র-ছাত্রীদের পাশাপাশি স্থানীয় সচেতন জনতা মানববন্ধনে সামিল হন। ব্যানার ও প্লাকার্ড হাতে নিয়ে কর্মসূচিতে অংশ গ্রহণকারিরা তাদের একমাত্র দাবির বিষয়টি জোরালোভাবে তুলে ধরেন। এ সময় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওসমান আলী সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে।

এর আগে গত ১৪ জুলাই স্থানীয় ছাত্রলীগের একটি অংশের বাধারমুখে কলেজের পূর্বনির্ধারিত মানববন্ধন কর্মসূচি ব্যর্থ হয়েছে বলে উল্লেখ করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওসমান আলী। এ সময় তিনি উপজেলার নতুন একটি কলেজকে জাতীয়করণের তালিকায় রাখায় কলেজ জাতীয়করণের ক্ষেত্রে স্বজনপ্রীতি করা হয়েছে বলেও অভিযোগ করেন।