মেইন ম্যেনু

মাগুরা সদর উপজেলা ইউপি নির্বাচনে প্রার্থীদের প্রচার প্রচারণা জমে উঠেছে

মাগুরা প্রতিনিধি : প্রচার প্রচারণা, ভোট প্রার্থনা ও প্রার্থীদের গণসংযোগের মধ্যে দিয়ে মাগুরা সদর উপজেলা ১২ ইউনিয়ন পরিষদের নির্বাচন জমে উঠেছে । আগামী ৩১ মার্চ মাগুরা সদর উপজেলা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে ।

ইতিমধ্যে সদর উপজেলা বেরইল পলিতা, কছুন্দি, মঘী, জগদল, চাউলিয়া, বগিয়া, শক্রজিতপুর, গোপাল গ্রাম, আঠারখাদা, হাজিপুর, হাজরাপুর ও রাঘবদাউড় এ ১২ ইউনিয়নে প্রতিটি পাড়া মহল্লা, হাট-বাজার, রাস্তাঘাট সবর্ত্র প্রার্থীদের পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে। চৈত্রের ভোর হতে গঘীর রাত পর্যন্ত প্রার্থী ছুটছেন ভোটারদের বাড়ি বাড়ি মহল্লা মহল্লায়। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থীদের নির্বাচনী আমেজ জমে উঠেছে। সদর উপজেলার আঠারখাদা, হাজীপুর, হাজরাপুর, মঘী, চাউলিয়া ইউনিয়নে সরেজমিন ঘুরে দেখা গেছে প্রতিটি পাড়া মহল্লা, হাট-বাজারে নির্বাচনী হাওয়া বইছে সবর্ত্র ।

প্রতিটি ইউনিয়নের হাটে বাজারের চায়ের দোকানে এখন আলোচনা শুধুই নির্বাচন । দলীয় প্রার্থীদের পাশাপাশি বিদ্রোহী ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীদের প্রচার-প্রচারণা, নির্বাচনী লিফলেট বিতরণ, ভোট প্রার্থনা ও গণসংযোগ অব্যাহত রয়েছে। অন্যদিকে, প্রতিটি ইউনিয়নে সাধারণ কাউন্সিলর ও মহিলা কাউন্সিলররা স্ব স্ব এলাকায় থেকে প্রচার-প্রচারণা, নির্বাচনী লিফলেট বিতরণ, ভোট প্রার্থনা ও গণসংযোগ করছেন । আঠারখাদা ইউনিয়নের বাশঁকোটা গ্রামের ভোটার অধীর কুমার বিশ্বাস জানান, আমাদের ইউনিয়নে এখনো পর্যন্ত কোন অঘটন ঘটেনি । সুন্দর ও সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে এখানে । এ সুন্দর পরিবেশে যদি বজায় থাকে তবে এলাকার ভোটার ভালো ভাবে ভোট দিতে পারবে। আঠারখাদা ইউনিয়নের টেঙ্গাখালি গ্রামের মহিলা ভোটার গোলাপী রাণী জানান, আমি এখনো ঠিক করিনি কাকে ভোট দেব। তবে ভোট এলে আমাদের এখানে উৎসব শুরু হয় ।

প্রতিদিনই অনেক প্রার্থী আসছেন ভোট চাইতে। এখানে পরিবেশ ভাল । অন্যদিকে, হাজীপুর ইউনিয়নের এক মুক্তিযোদ্ধা ভোটার আব্দুল আলিম জানান, আমাদের এখানে মূল লড়াই হবে নৌকা-ধানের শীষ প্রতীকের । এলাকায় প্রত্যেক চেয়ারম্যান প্রার্থী ভোট প্রার্থনা ও গণসংযোগ অব্যাহত রেখেছেন। নির্বাচন উপলক্ষে এলাকার পরিবেশ এখন শান্ত। কোথাও কোন বিশৃঙ্খলা ঘটেনি।

আঠারখাদা ইউপির আওয়ামী লীগ দলীয় মনোনিত প্রার্থী সঞ্জীবন বিশ্বাস জানান, এলাকার পরিবেশ ভাল । আমি আশাবাদি যে, এখানকার ভোটারা আমাকে বিপুল ভোটে জয়ী করবে। এলাকায় এখনো কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আঠারখাদা ইউপির বিএনপি দলীয় মনোনিত প্রার্থী মো: মোক্তাদুর রহমান জানান, এলাকার পরিবেশ ভালো থাকলেও আমরা ভীতির মধ্যে আছি । অনেক স্থানে আমরা বের হতে পারছি না ।

তিনি আরো বলেন, নির্বাচন যতই এগিয়ে আসছে, ততই আমাদের মধ্যে ভীতি কাজ করছে । আমি আশারাখি, নির্বাচন যদি সুষ্ঠু ও নিরপেক্ষ হয় তবে আমি জয়ী হব । কছুন্দী ইউপি চেয়ারম্যান প্রার্থী মোঃ বাকী বিল্লাহ জানান আমি এর আগে এক মেয়াদে দুবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। তাই জনগণের ভালাবাসার দাবী রাখতে গিয়ে আমাকে নির্বাচন করতে হচ্ছে। আশা করছি নির্বাচন শুষ্ঠ হবে আর জনগণের ভালবাসায় আমি আবারও বিপুল ভোটে নির্বাচিত হব। মাগুরা সদর উপজেলা ইউপি নির্বাচনে প্রার্থীদের প্রচার প্রচারণা জমে উঠেছে হাজিপুর ইউুনিয়নের আওয়ামীলীগ দলীয় মনোনিত প্রার্থী মোজাহারুল ইসলাম আখরোট জানান, এলাকায় আমি ৯ টি ওয়ার্ডে গণসংযোগ অব্যাহত রেখেছি। আমি এবং আমার দলীয় কর্মীরা দিনরাত পরিশ্রম করে এলাকার প্রতিটি পাড়া মহল্লায় নির্বাচনী লিফলেট বিতরণ করছি। এলাকায় গণসংযোগ চলাকালে মানুষের যে ভালোবাসা পেয়েছি, তাতে আমি আশাবাদি যে, তারা আমাকে বিপুল ভোটে বিজয়ী করবে।

সদর উপজেলার ইউপি নির্বাচন উপলক্ষে জেলা আওয়ামীলীগের সভাপতি তানজেল হোসেন খান জানান, এবার আমরা নিরপেক্ষ ভাবে প্রতিটি ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় প্রার্থী নির্বাচন করেছি । এসব প্রার্থীরা দলীয় প্রতীক নৌকা মার্কা নিয়ে লড়বেন। আমি এখনো পর্যন্ত কোন নির্বাচনী এলাকায় বিশৃঙ্খলার খবর পায়নি । আশা করি এবার নির্বাচন সুন্দর ও সুষ্ঠু হবে ।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এবার সদরের ১২ ইউনিয়নে ৪৮ জন চেয়ারম্যান , ১১৩ সাধারণ কাউন্সিলর ও ৩৯৫ জন মহিলা কাউন্সিলর নির্বাচনে অংশ নিচ্ছেন। এ নির্বাচনে ১ লাখ ৮০ হাজার ৮৩২ জন ভোটার ১১৫ টি কেন্দ্রে ৫১৫ টি কক্ষে ভোট প্রদান করবেন ।



« (পূর্বের সংবাদ)