মেইন ম্যেনু

মাছ নয়‚ এবার সমুদ্রের পানিতে মিলছে রাশি রাশি এক হাজার রুপির নোট!

কখনো টাকা পানিতে যায়। কখনো আবার পানি থেকে টাকা পাওয়াও যায় ! সম্প্রতি এমনটাই ঘটেছে ভারতের বাণিজ্য নগরী মুম্বাইয়ে। গেটওয়ে অফ ইন্ডিয়ার কাছে সমুদ্র থেকে পাওয়া গেল রাশি রাশি এক হাজার রুপির নোট। পানিতে ঝাঁপিয়ে মুহূর্তের মধ্যে পকেটভারী স্থানীয় বেশ কয়েকজনের।

গত মঙ্গলবার বিকেলে‚বিষয়টি প্রথমে নজরে আসে স্থানীয় জেলে এবং হকারদের। আরব সাগরের পানিতে ভাসছে এক হাজার টাকার নোট। আর কোথায় যায়! পানিতে নেমে ঝপাঝপ পকেটবন্দি নোট। তখন ভাটা চলছিল। ফলে সহজেই তুলে নেয়া যায় তীরের কাছে ভাসতে থাকা নোটগুলো। একদিকে চলছে নোট-শিকার। আর অন্যদিকে সমুদ্র লাগোয়া পাঁচিলে বসে ছবি তুলে যাচ্ছে উৎসাহীরা। মুহূর্তের মধ্যে সে ছবি ছড়িয়ে পড়ল সোশ্যাল মিডিয়ায়।এখন অবধি পুলিশের চোখ ফাঁকি দিয়ে সমুদ্রের আশে পাশে বিভিন্ন জায়গায় নাকি মিলছে এই টাকার নোট ।

কেউ কেউ তিন থেকে পাঁচ হাজার টাকা পর্যন্ত পানি থেকে তুলে আনতে পেরেছে। প্রায় তিন চার ঘণ্টা ধরে চলে নোট শিকার। তারপর ঘটনাস্থলে চলে আসে পুলিশ। ব্যস! বন্ধ পানি থেকে নোট ধরা। নোট পেয়েছেন‚ এমন কয়েকজন ওখানে তখনও ছিল। তাদের আটক করে পুলিশ। পরে ছেড়ে দেয়া হয়।

কিন্তু কোথা থেকে এল এত টাকা? চলছে অনেক সূত্র। কেউ বলছে এক বিদেশি ফেলে দিয়ে গেছে। কারো দাবি‚ নোটভর্তি ব্যাগ ফেলে দিয়ে গেছে এক ব্যবসায়ী। আবার কারো দাবি‚ টাকা ফেলেছে জঙ্গিরা। যাতে নিরাপত্তারক্ষীদের নজর ঘুরে যায়। তবে কোনো তত্ত্বেই সিলমোহর দেয়নি পুলিশ |

হঠাৎ পাওয়া টাকা দিয়ে কী করবে? কেউ জানিয়েছে বাচ্চাদের জন্য খাবার কিনবে। কারো আবার ইচ্ছে ধর্মীয় স্থানে দান করার। তবে সবার মনে একটাই আক্ষেপ, পুলিশ আর জোয়ারের পানি দুটিই না এলে ভালো হতো সাগরের পানিতে আরো এক হাজার টাকার নোট ভাসছিল যে।