মেইন ম্যেনু

মাঠে ঢুকে পড়া ছেলেটি স্রেফ ‘মাশরাফি ভক্ত’ : পুলিশ

বাংলাদেশ বনাম আফগানিস্তানের মধ্যেকার ম্যাচ চলাকালে মাঠে ঢুকে মাশরাফি বিন মুর্তজাকে জড়িয়ে ধরা ছেলেটিকে রাতভর জিজ্ঞাসাবাদ করেছে মিরপুর থানা পুলিশ। এরপর তাকে স্রেফ ‘মাশরাফি ভক্ত’ ছাড়া আর কিছুই মনে করছে না পুলিশ।

মেহেদি হাসান নামে সাভারের এই তরুণ এখনও মিরপুর থানা পুলিশের হেফাজতে রয়েছে।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মাহবুব হোসেন ভূঁইয়া বলেন, জিজ্ঞাসাবাদে তার ব্যাপারে সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি। তবে পুরোপুরি নিশ্চিত হবার জন্য তাকে আরো জিজ্ঞাসাবাদ করা হবে।

আটককৃত মেহেদী হাসান ধানমন্ডির একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। শনিবার রাতে সে স্টেডিয়ামের ভিআইপি গ্যালারিতে বসে খেলা দেখছিল। গ্র্যান্ড স্ট্যান্ড নামের এই গ্যালারিটি খেলোয়াড়দের সাজঘরের উপরেই অবস্থিত। একমাত্র এই গ্যালারির সামনেই কোনো গ্রিল বা লোহার জাল দেওয়া নেই।

বাকি পুরো স্টেডিয়ামের গ্যালারির সম্মুখভাগেই এমনভাবে লোহার গ্রিল দেওয়া যে কোনো দর্শকের পক্ষে মাঠের ভেতরে ঢুকে পড়া সম্ভব নয়।

আফগানিস্তান যখন ব্যাট করছিল তখন ২৯ ওভারের খেলার সময় রাত নটা’র দিকে এই গ্র্যান্ড স্ট্যান্ড দিয়ে মেহেদী হাসান মাঠের ভেতরে ঢুকে পড়েন। তিনি ছুটে গিয়ে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে জড়িয়ে ধরেন।

তবে ঘটনার আকস্মিকতায় হতচকিত হননি মাশরাফি। সাথে সাথে পরিস্থিতি সামলে নিয়ে মাশরাফিও তাকে জড়িয়ে ধরেন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তোপ থেকে মেহেদীকে রক্ষা করার চেষ্টা করেন।

এসময় কিছুক্ষণের জন্য খেলা বন্ধ হয়ে যায়।

এমন সময় এই ঘটনাটি ঘটল, যখন বাংলাদেশের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশে আসা নিয়ে একটি সংশয় তৈরি হয়েছিল। তাই নিরাপত্তাকর্মীরা এ ঘটনার অন্যকোনো কারণ আছে কিনা তা খতিয়ে দেখছে।

আগামী শুক্রবার থেকেই ইংল্যান্ড ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ শুরু হবে।

মেহেদীর কাণ্ড নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে নানামুখী আলোচনা-সমালোচনা।

তবে সবাই অধিনায়ক মাশরাফির প্রশংসা করেছেন।



« (পূর্বের সংবাদ)