মেইন ম্যেনু

মাঠ থেকে চার সন্দেহভাজনকে তাড়িয়ে দেয় বিসিবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগে ফের দানা বেঁধেছে ম্যাচ ফিক্সিংয়ের ভূত। ইতিমধ্যে দেশের একটি জাতীয় দৈনিকে এই বিষয়ে খবর প্রকাশিত হয়েছে। নতুন খবর হল, গতকাল চট্টগ্রামের যহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে চার সন্দেহভাজন বুকিকে তাড়িয়ে দিয়েছে বিসিবি। বিষয়টি নিশ্চিত করেছে একটি সূত্র।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সেক্রেটারি ইসমাইল হায়দার মল্লিক বলেন, দুর্নীতি দমন কর্মকর্তারা ম্যাচ চলাকালীন ওই চারজনের গতিবিধি নজরে এনে সন্দেহ করেন। এরা খদ্দের বলে পরিচিত।

‘সন্দেহভাজনদের গ্রেপ্তার করার ক্ষমতা আমাদের হাতে নেই। তাই তাদের ভেন্যু থেকে বের করে দেয় হয়। ওই চারজনকে ঢাকায়ও নিষিদ্ধ করা হয়েছে।’ বলেন মল্লিক।

গত নভেম্বরে মিরপুর স্টেডিয়াম থেকে ভারতীয় এক সন্দেহভাজন বুকিকে গ্রেপ্তার করা হয়। সৌরভ সন্তোষ চৌধুরী নামের ওই বুকিকে বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখা যায়। শক্ত কোনো প্রমাণ না থাকায় সৌরভ জামিন নিয়ে বেরিয়ে যান।

বিপিএলের চলতি আসরে বরিশাল বুলস এবং চিটাগাং ভাইকিংসের একটি ম্যাচে ফিক্সিং হয়েছে বলে কানাঘুষা চলছে ক্রিকেটাঙ্গনে।

মঙ্গলবার যহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কিছু লোককে সংরক্ষিত এলাকায় মোবাইল ফোনসহ সনাক্ত করা হয়েছে। অথচ স্টেডিয়ামের ওই এলাকায় মোবাইল ফোনসহ প্রবেশ নিষেধ। তাদের নাকি সেখানে বসে ফোনে কথা বলতেও দেখা গেছে! বিষয়গুলো নিয়ে বিসিবির চিন্তার ভাঁজ চওড়া হচ্ছে। এই ভাঁজ কতটা চওড়া হয় সেটাই এখন দেখার বিষয়।