মেইন ম্যেনু

মাঠ দখল করে জুয়ার আসর, বন্ধের দাবি খেলোয়াড়দের

রাজশাহী : রাজশাহীতে ফুটবল লীগ চালুর দাবিতে অনশন করেছে রাজশাহী ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতি।

সোমবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত নগরীর কোর্ট শহীদ মিনারে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় রাজশাহী নগরীর কালেক্টরেট মাঠ দখল করে বাণিজ্য মেলার নামে জুয়ার আসর বসানোর তীব্র প্রতিবাদ জানানো হয়।

অনশন কর্মসূচি পালনকালে বক্তারা অভিযোগ করে বলেন, রাজশাহীর ফুটবল ধ্বংস করার জন্য গভীর ষড়যন্ত্র চলছে। অথচ ১৯৮০’র দশকে রাজশাহীর ফুটবল খেলোয়াড়দের পদচারণায় ঢাকার মাঠ ছিল সরগরম। কিন্তু বর্তমানে রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার উদাসীনতায় ফুটবলের ঐতিহ্যের ধারাবাহিকতা ধরে রাখা সম্ভব হয় নি।

বক্তারা বলেন, এখানে দীর্ঘ ৫ বছর ধরে প্রিমিয়ার ও প্রথম বিভাগ এবং দীর্ঘ ১০ বছর ধরে দ্বিতীয় বিভাগ ফুটবল লীগের আয়োজন করা হয়নি। ৫ বছর আগেও জেলা ফুটবল ফেডারেশন লীগ পরিচালনা করেছে। কিন্তু বর্তমানে কোনো লীগের আয়োজন করা হচ্ছে না। এর ফলে রাজশাহীর খেলোয়াড়রা অলস সময় পার করছেন। ফলে অনেকের ক্যারিয়ারই এখন ধ্বংসের মুখে পড়েছে।

বক্তারা অভিযোগ করে বলেন, রাজশাহীর ঐতিহ্যবাহী খেলার মাঠ হলো কালেক্টরেট মাঠ। কিন্তু এ মাঠটি দখল করে মাসব্যাপী বাণিজ্য মেলার নামে সেখানে হাউজি র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে লাখ লাখ টাকা জুয়া খেলা হচ্ছে প্রতিদিন। ফলে রাজশাহীর যুব সমাজ ধ্বংসের পথে।

এসময় বক্তব্য দেন, রাজশাহী ফুটবল কল্যাণ সমিতির সভাপতি মনিরুজ্জামান মুন, সাধারণ সম্পাদক আবু হানিফ, প্রাক্তন ফুটবল খেলোয়াড় কামাল হোসেন, মামুনুর রশিদ, আহাদ আলী রেজা, মনিরুজ্জামান ছানা, রইস উদ্দিন বাবু প্রমুখ।