মেইন ম্যেনু

মাত্র ১ মিনিটে দূর হবে ব্যথা শরীরে ব্যথা!

ব্যথা মানেই খারাপ যন্ত্রণা সেটা যে কোনো ব্যথই হোক না কেন। শরীরে ব্যথা এবং অন্যান্য কিছু সমস্যা থেকে পরিত্রাণ পেতে খুব ভালো একটা উপায় হলো, অ্যাকুপ্রেসার থেরাপি। এই পদ্ধতিতে প্রচলিত ‍ওষুধ ব্যবহার করা হয় না। বরং শরীরের নির্দিষ্ট কিছু স্থানে ম্যাসাজ করা হয়ে থাকে। এই পদ্ধতি প্রয়োগে শরীরের অ্যালার্টনেস বেড়ে যায় এবং মস্তিষ্ক জাগ্রত হয়। এটি প্রধানত দেহ রিলাক্স করে এবং রোগ নিরাময়ে সহায়তা করে।

অ্যাকুপ্রেসারের জন্য শরীরে এ রকমই জনপ্রিয় একটি চাপ পয়েন্ট হচ্ছে এলভি-৩। এটি খুঁজে পেতে, আপনার পায়ের বৃদ্ধাঙুল এবং তার পাশের আঙুলের মধ্যবর্তী অঞ্চল বরাবর জায়গাটি থেকে কিছুটা নিচের দিকে চাপ দিতে হবে।

প্রতিদিন যদি আপনি ১ মিনিট আপনার এলভি-৩ পয়েন্টে চাপ দেন, তাহলে তিন সপ্তাহ পরেই ইতিবাচক পরিবর্তন দেখতে পাবেন। এর মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে ব্যথা থেকে মুক্তি এবং হজম সুবিধা।

এটা প্রমাণিত যে, এলভি-৩ পয়েন্টের সঙ্গে পিঠের সংযোগ রয়েছে এবং এটি ব্যথা উপশমে সাহায্য করে। এ ছাড়া মেয়েদের মাসিকের ব্যথা কমাতেও এটি সাহায্য করে। শুধু তাই নয়, এলভি-৩ পয়েন্টে অ্যাকুপ্রেশার থেরাপি হজম প্রক্রিয়াও বাড়িয়ে বদহজম সমস্যা দূর করে।