মেইন ম্যেনু

মাত্র ৩০ মিনিটেই পাবেন ঝলমলে চুল

রুক্ষ প্রাণহীন চুল কারোই পছন্দ নয়। ঝলমলে সুন্দর চুল সব মেয়েদের কাম্য। বিভিন্ন কারণে চুল রুক্ষ হয়ে যেতে পারে। অনেকের প্রাকৃতিকভাবে চুল রুক্ষ থাকে। আবার নিয়মিত চুলে ব্লো-ডাই, হেয়ার স্ট্রেটনার, রোলার , পাম ব্যবহার এইসব কারণেও অনেকের চুল রুক্ষ হয়ে যায়। এছাড়া পরিচর্যার অভাবেও চুলে রুক্ষভাব আসতে পারে। আর চুল একবার রুক্ষ হয়ে গেলে তা আবার সাইনি সিল্কি করা অনেক কঠিন হয়ে পড়ে। কিন্তু খুব সহজ একটি প্যাকে রুক্ষ প্রাণহীন চুলকে ঝলমলে প্রাণবন্ত করে তোলা যাবে। আসুন তাহলে জেনে নেওয়া যাক সেই জাদুকরী উপায়টি।

যা যা লাগবে
১ টেবিল চামচ টক দই
১ টা ডিম
১ টেবিল চামচ মধু
২ টেবিল চামচ নারকেল তেল

যেভাবে প্যাক তৈরি করবেন
প্রথমে একটি পাত্রে টক দই নিন। সেটা কিছুক্ষণ ফেটিয়ে নিন। তারপর এতে একটা ডিম মেশান। টকদই এবং ডিম ভাল করে মেশানো হলে এতে মধু ও নারকেলের তেল দিয়ে দিন। সবগুলো উপাদান ভাল করে মিশিয়ে প্যাক তৈরি করে ফেলুন।

যা করতে হবে
প্রথমে চুল শ্যাম্পু করে পরিষ্কার করে নিন। এরপর মাঝখানে সিঁথি করে চুল দুভাগ করুন। দুটি ভাগের চুল ভাল করে ব্রাশ করে নিন। এবার একভাগ থেকে কিছু চুল নিয়ে আলাদা করুন। একপাশের চুলগুলো এভাবে ভাগ করে নিন। তারপর একটি তুলোর বলে প্যাকটি ভিজিয়ে নিয়ে আলাদা করা চুলে ভাল করে লাগান। প্রথমভাগের সম্পূর্ণ চুলে প্যাকটি লাগিয়ে ফেলুন।

একসাথে অনেকগুলো চুল নাবেন না। তাহলে প্যাকটি সব চুলে ভালো মত লাগবে না। তারপর হাতে কিছুটা প্যাক নিয়ে প্রথম ভাগের সব চুলে প্যাকটি ম্যাসাজ করে লাগান। এবার প্যাক লাগানো চুলগুলো পেচিয়ে নিন, যাতে করে প্যাকটি সবকটি চুলে ভালো করে লাগে। একইভাবে অপর ভাগের চুলগুলোতে প্যাকটি লাগিয়ে ফেলুন।আপনি প্যাকটি তালুতেও লাগাতে পারবেন। আগে চুলে প্যাকটি লাগান তারপর তালুতে প্যাকটি লাগান।

প্যাকটি ৩০ মিনিট মাথায় রাখুন। তারপর শুধু পানি দিয়ে ধুয়ে ফেলুন। পরের দিন শ্যাম্পু করে ফেলুন। যেদিন প্যাক ব্যবহার করবেন সেদিন শ্যাম্পু করবেন না।

এবার দেখুন আপনার প্রাণহীন রুক্ষ চুল কেমন প্রাণবন্ত ঝলমলে হয়ে উঠেছে