মেইন ম্যেনু

মাত্র ৯ দিনেই ৪০০ কোটি ছাড়িয়ে!

এখন পর্যন্ত ২০১৫ সালে বলিউডের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা সালমান অভিনীত বাজরাঙ্গি ভাইজান। ভারতজুড়ে ৪৫০০ এবং ভারতের বাইরে ৮০০ পর্দায় মুক্তিপ্রাপ্ত সিনেমাটি এর মধ্যে ভেঙেছে অতীতের অনেক বক্স অফিস রেকর্ড। এখনো সাফল্য অভ্যাহত রেখেছে সিনেমাটি। নয় দিনে সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ৪০০ কোটির উপরে।

১৭ জুলাই মুক্তির পর প্রথম দিনে ২৮ কোটি রুপি আয় করে এ সিনেমা। এরপর গড়ে প্রতিদিন ৩০ কোটি রুপি আয় করে পাঁচ দিনে ভারতীয় বক্স অফিসে ১৫০ কোটি রুপি আয় করে বাজরাঙ্গি ভাইজান। এর মধ্য দিয়ে ২০১৫ সালের সবচেয়ে বেশি আয়ের সিনেমায় ওঠে এসেছে এ সিনেমার নাম। এছাড়া এ যাবৎ ভারতের পাঁচ দিনে আয়ের দিক দিয়েও শীর্ষে উঠে এসেছে বাজরাঙ্গি ভাইজান। এর আগে শীর্ষে ছিল ধুম থ্রি। সিনেমাটির পাঁচ দিনে আয় ছিল ১৪৯.৪৬ কোটি রুপি। সপ্তাহ শেষে বাজরাঙ্গি ভাইজান সিনেমাটির ভারতীয় বক্স অফিসে সংগ্রহ দাঁড়ায় ১৮৪.৬২ কোটি রুপি।

দ্বিতীয় সপ্তাহের প্রথম দিনে ১৩.১৫ কোটি রুপি এবং নবম দিনে সিনেমাটি আয় করে ২০.০৫ কোটি রুপি। নয় দিন শেষে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির সংগ্রহ দাঁড়ায় ২১৭.৮২ কোটি রুপি।

এছাড়া পাকিস্তানে প্রথম সপ্তাহে সিনেমাটি আয় করেছে ৩৮ কোটি রুপি। ভারতের বাইরে বিদেশে সিনেমাটির আয় ৮৪ কোটি রুপি। পাশাপাশি অন্যান্য আয় মিলিয়ে সিনেমাটির নয় দিনে মোট আয় দাঁড়িয়েছে ৪১৩ কোটি রুপি।

বাজরাঙ্গি ভাইজান পরিচালনা করেছেন কবির খান। প্রযোজনা করেছেন সালমান খান ও রকলিন ভেঙ্কটেশ। সিনেমাটিতে সালমান এবং কারিনা কাপুরের পাশাপাশি আরো অভিনয় করেছেন- নওয়াজউদ্দিন সিদ্দিকীসহ অনেকে।