মেইন ম্যেনু

মাদকসেবী ধূমপায়ী কারো বন্ধু হতে পারে না

সুজন দাসঃ মাদকসেবী ধূমপায়ী কারো বন্ধু হতে পারে না। মাদকসেবীদের বন্ধু হিসেবে স্বীকৃতি দেওয়া ঠিক না। মাদক যেখানে থাকবে না, সেখানে কোন খুন খারাপি থাবে না। অটো মেশনের মাধ্যমে মাদকের বিরুদ্ধে রুঁখে দাঁড়াতে হবে। মাদক নিয়ে চেঁচামেচি, চিৎকার করে কোন লাভ নেই।

সকলে শপথ নিন, আমরা মাদক সেবন করবো না। গতকাল শনিবার হাজীগঞ্জ উপজেলার ২নং বাকিলা ইউনিয়নের বাকিলা উচ্চ বিদ্যালয় হল রুমে সকাল ১০টায় আদর্শ সামাজিক উন্নয়ন সংস্থা কতৃক আয়োজিত মাদক, জঙ্গি, সন্ত্রাস বিরোধী র‌্যালী ও আলোচনা সভা এবং কৃতি শিক্ষার্থীদের বৃত্তি সনদ ও পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের সচিব ড. মোঃ শাহ্ কামাল।

এসময় তিনি আরো বলেন, আমরা যার আছি সকলে চাই সুন্দর একটা সমাজ গড়তে। আর এসমাজ বির্নিমানে যুবসমাজের এগিয়ে আসা প্রয়োজন। যুবকরাই এ সমাজকে পরিবর্তন করবে, আর এ কাজটা সিনিয়রদের এগিয়ে আসতে হবে। যুবকদের এগিয়ে নিতে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। সবার মাঝে দেশ প্রেম জাগ্রত করতে হবে। দেশের প্রতি, দেশের মাটির প্রতি টান ও ভালবাসা থাকতে হবে। দেশ প্রেম ছাড়া কোন অপরাধ র্নিমূল করা সম্ভব নয়। আমি আপনাদের সকল ভাল কাজের সাথে আছি। আর খারাপ কাজের সাথে আমি নেই। সচিব হিসেবে নয় আপনাদের এলাকার সন্তান হিসেবে আপনাদের পাশে থাকতে চাই। সকল উন্নয়নের সাথে একাত্বতা পোষন করবো। সর্ষের মধ্যে ভূত থাকা স্বাভাবিক। আদর্শ সামাজিক উন্নয়ন সংস্থার কার্যক্রম আদর্শ বজায় রেখে এগিয়ে যাবে। এগিয়ে যাবে যুব সমাজ। জনপ্রতিনিধি হিসেবে আপনারা যারা আছেন তাদের সকলকে আগে ধূমপান মুক্ত হতে হবে। ইউপি চেয়ারম্যান সাহেব আগে আপনি শপথ করুন আজ থেকে আর ধুমপান করবেন না। এ বক্তব্যে মাঝে ২নং বাকিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী ধূমপান না করার অঙ্গিকার করেন।

উক্ত আলোচনা সভা, কৃতি শিক্ষার্থীদের বৃত্তি সনদ ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, হাজীগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, সহকারি পুলিশ সুপার(হাজীগঞ্জ সার্কেল) মোঃ মনজ্লি হোসেন, অফিসার ইনর্চাজ মোঃ শাহআলম, চাঁদপুর সদরস্থ রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন, বাকিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী, সাবেক চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিলন, এম এ নাফের শাহ্, বাকিলা ফাজিল মাদ্রাসা অধ্যক্ষ মাও. উমর ফারুক, বাকিলা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য মোঃ বিল্লাল হোসেন মজুমদার, মোবাশে^র মোল্লা, প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) অমরকৃষ্ণ, সমাজ সেবক ও ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম নজু, প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি আবু বকর সিদ্দিক, বাকিলা ইউপি সদস্য আবুল বাসার, রবিউল হাছান অরুন, যুবধারা পাওয়ার ইলেকট্রনিক্স এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ জুলহাস মিয়া, আদর্শ সামাজিক উন্নয়ন সংস্থা উপদেষ্টা নাজমুল হাসান নয়ন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শাহদাত হোসেন, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুর্শিদুল ইসলাম, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুজ্জামান টুটুল, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুদ্দিন মিজি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আদর্শ সামাজিক উন্নয়ন সংস্থার স্থায়ী কমিটির সভাপতি মোঃ ইয়াসির আরাফাত। পরিচালনা করেন সামাজিক উন্নয়ন সংস্থার সভাপতি রুবেল হোসেন খাঁন ও সাধারণ সম্পাদক মোঃ সোহেল খাঁন।

এ সময় প্রশাসনিক কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সুধী, বৃত্তিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও আদর্শ সামাজিক উন্নয়ন সংস্থার অন্যান্য সদস্যবৃন্দ।
এছাড়াও উপস্থিত ছিলেন আদর্শ উন্নয়ন সংস্থার কমিটির নাম সহ-সভাপতি মো. শরীফ সর্দার, ফারুক হোসেন, বেনু চক্রবর্তী, জুয়েল রানা, যুগ্ম-সাধারণ সম্পাদক নাসির হোসেন, সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন, প্রচার সম্পাদক হান্নান, দপ্তর সম্পাদক বেলায়েত, ত্রান ও দূযোর্গ বিষয়ক সম্পাদক ফজলে রাব্বী, শিক্ষা বিষয়ক সম্পাদক জুলহাস, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক মুরাদ হোসেন, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক রিয়াদ হোসেন, ক্রীড়া বিষয়ক সম্পাদক মাহফুজ, সহ-ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ প্রমূখ। আলোচনা সভার পূর্বে মাদক ও সন্ত্রাস জঙ্গিবাদ র‌্যালী অনুষ্ঠিত হয়।