মেইন ম্যেনু

‘মাদকের সঙ্গে জড়িতদের ছাড় নেই’

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদকের সঙ্গে সংশ্লিষ্টতা রয়েছে এমন কাউকে ছাড় দেওয়া হবে না।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে শুক্রবার সকালে ‘বিশ্ব মাদক বিরোধী দিবস’ উপলক্ষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সকলকে মাদকবিরোধী আইন মেনে চলতে হবে। কারো বিরুদ্ধে মাদকের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ পাওয়া গেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

একজন সংসদ সদস্যের ইয়াবার সঙ্গে জড়িত থাকার ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘আইন তার নিজস্ব গতিতে চলছে। আমরা কাউকে ছাড় দিচ্ছি না। এর আগেও একবার ওই সংসদ সদস্য অভিযুক্ত হয়েছিলেন এবং পরবর্তীতে তিনি আদালত থেকে জামিন পেয়েছিলেন। এটাতো আইনের প্রক্রিয়া। তবে দোষী যেই হোক না কেন, আমরা কাউকে ছাড় দিচ্ছি না।’

তিনি জানান, কেন্দ্রীয় মাদক নিরাময় কেন্দ্রে বর্তমানে ৫০টি আসন রয়েছে। সেটিকে বৃদ্ধি করে ২০০ আসনে উত্তীর্ণ করা হবে।

বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) নায়েক আবদুর রাজ্জাক সম্পর্কে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আমি দৃঢ়তার সঙ্গে সব সময় বলেছি রাজ্জাককে ফিরিয়ে আনা হবে। অবশেষে আমরা তাকে নিঃশর্তভাবে ফিরিয়ে এনেছি। মিয়ানমারের সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে, সেটা থাকবে।’

মিয়ানমার সীমান্তে ইয়াবা কারখানার ব্যাপারে প্রতি মন্ত্রী বলেন, সীমান্ত দিয়ে যেসব ইয়াবা ঢুকছে, তা চোখ ফাঁকি দিয়ে ঢুকছে। সীমান্তে বিজিবি এবং কোস্ট গার্ড কাজ করছে। একটা নিয়মিত প্রক্রিয়ায় এগুলো নিয়ন্ত্রণ করা হচ্ছে।