মেইন ম্যেনু

মাদরাসায় অনার্স কোর্স চালু,মাদরাসায় পড়ুয়ারাও অফিসার হবেন

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমরা মাদরাসায় অনার্স কোর্স চালু করে দিয়েছি। যা মাদরাসার কোনো আলেম স্বপ্নেও ভাবেননি। আধুনিক শিক্ষা চালু করেছি। যাতে মাদরাসায় কোরআন হাদিস পড়ে যেমনি আলেম হবে, তেমনি ফিজিক্স, ক্যামেস্ট্রি পড়ে আধুনিক শিক্ষায় শিক্ষিত হবে। এবং এখানকার শিক্ষার্থীরাও একদিন অফিসার হবেন।

শনিবার দুপুরে চাঁদপুরের কচুয়া ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, এক সময় বলা হয়েছিল শেখ হাসিনাকে নৌকায় ভোট দিলে দেশে কোনো মাদরাসা থাকবে না। যারা এ কথা বলে ভোট নিয়েছিল তারা একটা মাদরাসা বিল্ডিং করেছে দেখাতে পারবে না। আমি সাত বছর ঘুরে বেড়িয়েছি প্রমাণ পাওয়ার জন্য কিন্তু পাইনি। শেখ হাসিনার সরকার ইতোমধ্যে ১ হাজার ৩শ ৩১টি মাদরাসার বিল্ডিং তৈরি করেছে। আর যারা দেশে মাদরাসার নাম ভাঙ্গিয়ে ভোট নিয়েছিল তারা একটা মাদরাসাও বিল্ডিং করেনি।

নাহিদ বলেন, শিক্ষককেও মনে রাখতে হবে তাদের জনগণের শ্রদ্ধা ও আস্থা অর্জন করতে হবে। নতুন প্রজন্মকে গড়ে তুলতে নিবেদিত প্রাণ কাজ করতে হবে। এ শিক্ষার্থীরাই আপনাকে সম্মানিত করবে। তিনি আশা ব্যক্ত করে বলেন, শিক্ষকদের চেষ্টায় মেয়েরা এগিয়ে যাবে।কলেজের প্রতিষ্ঠাতা সাবেক রাজস্ব বোর্ডের চেয়ারম্যান গোলাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর ও পুলিশ সুপার শামছুন্নাহার প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ তাপস কুমার দত্ত।