মেইন ম্যেনু

মাদারীপুরে ভারি বৃষ্টিতে দেখা দিয়েছে জলাবদ্ধতা 

মাসুদ রেজা ফিরোজী, মাদারীপুর থেকে : মাদারীপুরে আজ রবিবার রাত থেকে এটানা ভারি বৃষ্টি হওয়া শহরের বিভিন্ন রাস্তায়, পুকুর, ঘর-বাড়িতে তার আঙ্গিনায় ও অফিস-আদালতে পানি উঠে গেছে। রাত থেকে এটানা প্রচুর বৃস্টির কারনে শহরে জলাবদ্ধতা দেখা দিয়েছে। জেলা প্রশাসক, পুলিশ সুপার, ও জজ তাদের বাস ভবনের আঙ্গিনায় বৃস্টির পানিতে জলাবদ্ধাতা দেখা দিয়েছে।

নতুন শহরের এলাকায় শুকুনি, কলেজ রোড, হামিদ আকন্দ সড়ক, এছারাও পুরানবাজার, মিলন সিনেমা, ভুইয়া বাড়ি, জজকোর্ট এলাকায়, বাদামতলাসহ আরোও শহরের অনেক এলাকায় এরকমের জলাবদ্ধাতা দেখা দিয়েছে। অনেক জাগায় বৃষ্টির পানিতে পুকুর ভরে গিয়ে চাষ করা মাছ বের হয়ে গেছে। মাছ চাষিরা তারা ক্ষতির সমুক্ষিন হয়েছেন। বৃষ্টির কারনে জলাদ্ধাতায় অনেক বাড়িতে পানি ডুকে গেছে, অনেকের ঘরের মুল্যাবান জিনিসপত্র নিয়ে ক্ষতির সমুক্ষিন হয়েছে। এর পরেও থেমে নেই বৃষ্টি। শহরের বিভিন্ন এলাকার ড্রেন ভরে গিয়ে রাস্তায় ড্রেনের পানি উঠে গেছে। মাদারীপুুরের শহরের বাসীরা চরম ভোগান্তি মধ্যে পরেছে। এ বৃস্টির পানি সহজেই সরে যাবার পথ প্রায় বন্ধ, কারন অনেক তাদের পুকুর মাঠি দিয়ে ভরে ফেলেছে যার ফলে পানি তার সরে যাবার পথে বাধা হয়ে দাড়িছে। পুকুর মাঠি দিয়ে ভরে অনেক বাড়ি বানিয়েছে।

এদিকে পৌর এলাকায় শহরের উন্নায়নের কাজ চলছে, তাই সহজেই পানি সরবার পথ নেই, যদি আকাশে সুর্য দেখা মিলে তাহলে পানি সরে যাবার পথ পাবে।