মেইন ম্যেনু

মাদারীপুুরবাসীর লালিত স্বপ্নের শকুনী লেকের উন্নয়নের কাজ চলছে

মাসুদ রেজা ফিরোজী, মাদারীপুর : মাদারীপুরে চলছে শকুনী লেকের উন্নয়নের কাজ। মাদারীপুরবাসীর অনেক দিনের লালিত স্বপ্ন এ লেকটি ঘিরে। মাদারীপুরবাসীদের বেরানো, ঘুরতে-ফিরতে, মনের আনন্দের জন্য এ লেকটির উন্নয়ন কাজ ছিল অপরিহার্য। মাদারীপুরবাসীর স্বপ্ন এখন পূরন হতে চলেছে। তার সাথে সাথে চলছে পৌর পার্কের নির্মানের কাজও। মাদারীপুর শহরের প্রান কেন্দ্রস্থলে ২০ একর ভূমি নিয়ে মাদারীপুর শুকুনী লেক এর আবস্থান। ১৯৪৩ সালে মাদারীপুর রক্ষা করতে আড়িয়াল খাঁর ভাঙ্গনের মুখ থেকে এ শকুিন লেকটি কেটে মাদারীপুর শহর তৃতীয়বারের মত গড়ে তোলা হয়েছে। জনশ্রুতি থেকে জানাযায় যে, উড়িয়া এবং বিহারী মাটিকাটা শ্রমিকদেরকে দিয়ে এ লেকটি কাটা হয়ে ছিল।

এ লেকের চারি পাশে রয়েছে পুলিশ সুপারের কার্যালয়, জনস্বাস্থ্য প্রকৌশলীর কার্যালয়, ডিসি একাডেমী শিুশুদের স্কুল, সার্কিট হাউজ, চৌধুরী ক্লিনিক, লেক ভিউ ক্লাব, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, মহিলা ক্লাব, জেলা শাখার জাতীয় মহিলা সংস্থা, স্বাধীনতা অঙ্গন, বঙ্গবন্ধু ল’ কলেজ, জেলা শাখার বাংলাদেশ শিশু একাডেমী, বানিজ্যিক ভবন ও জেলা তথ্য অফিস।

বর্তমানে মাদারীপুর পৌরসভার শকুনি লেকটির উন্নয়নের কাজে ২০ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে লেক এর উন্নয়নের কাজ শেষ করতে ঐ মোট টাকা ব্যয় ধরা হয়েছে। শকুনি লেগের ৮৫ ভাগ উন্নয়নের কাজ এর মধ্য শেষ হয়ে গেছে।

মাদারীপুর পৌরসভাধীন শকুনি লেক উন্নয়ন ও পৌর লেক নির্মাণ প্রকল্পের উদ্বোধন করেন গত ১৮ মে ২০১৪ খ্রি তারিখে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। উদ্বোধনী অনুষ্ঠানে ঐ সময়ে উপস্থিত ছিলেন মাদারীপুর-১ আসনের এমপি নূর-ই-আলম চৌধুরী, মাদারীপুর-৩ আসনের এমপি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও মাদারীপুর পৌরসভার মেয়র মো: খালিদ হোসেন ইয়াদ।

গোপাল কৃষ্ণ দেবনাথ শকুনি লেক উন্নয়ন ও পৌর লেক নির্মাণ প্রকল্পের শীর্ষক প্রকল্প পরিচালক হিসেবে নিয়োজিত আছেন।