মেইন ম্যেনু

মাদারীপুুরে প্রতিমা বানাতে ব্যস্ত সময়ে পার করছে শিল্পীরা

মাসুদ রেজা ফিরোজী, মাদারীপুর থেকে : মাদারীপুরে আগামী ৫ অক্টবার তারিখে বেল তলার পূজার মধ্যদিয়ে ৫ দিনব্যাপী একটান দূর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে। হিন্দুদের দূর্গা পূজা উপলক্ষে এ সময়ে মাদারীপুরের পিল্পীরা দূর্গার মূর্তি বানাতে ব্যাস্ত সময় পার করছেন। দূর্গা পূজার জন্য মূর্তি বানাতে দেখা যায় তাদের।

মাদারীপুরের কুলপদ্দির বাড়ির শিল্পী কালি পদ জানান, মাদারীপুরের পুরান বাজারের শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দিরে দূর্গা পূজার জন্য মূর্তি বানাতে আমরা দুইজন শিল্পী কাজ করে চলছি। ১৪ দিন সময়ের প্রয়োজন হবে দূর্গা পূজার জন্য মূর্তি বানাতে। এই মন্দিরের মূর্তি বানাতে আমাদের মুজুরি দেওয়া হবে ৪০ হাজার টাকা।

এদিকে মাদারীপুরের যেসব মন্দিরে দূর্গা পূজার জন্য মূর্তি বানাতে শিল্পীরা কাজ করে চলছেন সেসব স্থান গুলি হল মিলন সিলেমা হলের কাছে, বাদামতলা হলের মালিকের, দরগা খোলা কালি বাড়িতে, জীবন মন্ডের বাড়ি, বলা রাম মন্দিরে, কুলপদ্দি দুটি স্থানের মন্দিরে, ইটেরপুলর দুইটি মন্দিরে, নতুন শহরের কালি বাড়িতে ও স্বন মন্দিরে দুটি স্থানে।

এছারাও মাদারীপুরসহ তিন উপজেলার কালকিনি, রাজৈর ও শিবচরে এসব স্থানে মোট প্রায় ১৮১টি মন্দিরে দূর্গা পূজার জন্য মূর্তি বানানোর কাজ করে চলছেন শিল্পীরা এবং ঐ স্থান গুলির মন্দিরে আসন্ন দূর্গা পূজা অনুষ্ঠিত হবে। গতবারে মাদারীপুর জেলায় প্রায় ১৮০ টি মন্দিরে হিন্দুদের দূর্গা পূজা অনুষ্ঠিত হয়ে ছিল।