মেইন ম্যেনু

মানবকল্যাণ নয়, রাজনীতি এখন ব্যবসা

মানবকল্যাণ নয়, দেশের রাজধনীতি এখন ব্যবসায় পরিনত হয়েছে বলে মন্তব্য করেছেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার।

শনিবার বিকেলে সিলেট সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে সুজনের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের সঙ্গে ‘২০১৬ সালের কর্ম পরিকল্পনা’ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘মানব কল্যাণের রাজনীতি এখন ব্যবসায় পরিণত হয়েছে।’

যে দেশে শান্তিপূর্ণভাবে ক্ষমতা বদল হয় না, সেদেশে কখনও শান্তি প্রতিষ্ঠিত হয় না উল্লেখ করে তিনি বলেন, ‘উগ্রবাদীদের কারণে দেশের গণতন্ত্র হুমকির মুখে। রাজনৈতিক স্বার্থান্বেষী মহল আর উগ্রবাদীদের কারণে দেশে গুম, খুন, অপহরণ, নারী নির্যাতন প্রতিনিয়ত ঘটছে।’

অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সুজন-সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী।

সুজন কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক দিলীপ কুমার বড়ুয়ার উপস্থাপনায় সভায় স্বাগত বক্তব্য দেন সিলেট সুজনের সাধারণ সম্পাদক সৈয়দ জিয়াউস শামস।

কর্মপরিকল্পনা সভায় আরো বক্তব্য দেন- সুজন সিলেট জেলা শাখার সহ-সভাপতি ও সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, কার্যনির্বাহী সদস্য ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. তাহমিনা ইসলাম, ব্যবসায়ী রমেন্দ্র কুমার বড়ুয়া, সুজন বিয়ানীবাজার শাখার আহ্বায়ক শাহাব উদ্দিন মওলা, বিশ্বনাথ শাখার ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক ও কলামিস্ট সাইদুর রহমান সাঈদ, সাধারণ সম্পাদক ও সমাজসেবক মধু মিয়া, প্রচার সম্পাদক ও বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের এবং শ্রীমঙ্গল শাখার কার্যনির্বাহী সদস্য এসএ হামিদ।