মেইন ম্যেনু

মানবতার ম্যাচে রাজ্জাক-সোহাগ

ভয়াবহ ভূমিকম্পে গত ১২ মে লন্ডভন্ড হয়ে গেছে প্রায় পুরো নেপাল। বিভীষিকাময় সেই স্মৃতি এখনো বয়ে বেড়াচ্ছে সেখানকার মানুষ। ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত নেপালিদের সাহায্যের জন্য একটি প্রীতি ক্রিকেট ম্যাচ আয়োজন করেছে মালয়েশিয়া। নেপাল জাতীয় দলের বিপক্ষে সেই প্রীতি টি-টোয়েন্টি ম্যাচে বিশ্ব একাদশের হয়ে সুযোগ পাচ্ছেন বাংলাদেশের আবদুর রাজ্জাক ও সোহাগ গাজী।

চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে বাংলাদেশ দলে অন্তর্ভূক্ত হতে পারেননি আবদুর রাজ্জাক ও সোহাগ গাজী। জাতীয় দলে নেই বলে সময়টা মাঠের বাইরেই কাটছে এই দুই স্পিনারের। তবে আগামী মাসের শুরুতে দুজনই হয়তো সে সুযোগ পেতে যাচ্ছেন। ৯ আগস্ট কুয়ালালামপুরের কিনরারা একাডেমি মাঠে নেপাল জাতীয় দলের সঙ্গে প্রীতি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বিশ্ব একাদশ। বিসিবি জানিয়েছে, ওই ম্যাচে বিশ্ব একাদশের হয়ে খেলার আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশের এই দুই স্পিনার।

ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত নেপালিদের সাহায্যার্থেই মূলত প্রীতি ম্যাচটি আয়োজন করতে যাচ্ছে মালয়েশিয়া। ম্যাচ থেকে অর্জিত অর্থ জমা দেওয়া হবে নেপালের প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে। ম্যাচে নেপালের হয়ে তাদের জাতীয় দলই খেলবে। বিশ্ব একাদশ গড়া হবে সাবেক-বর্তমান আন্তর্জাতিক ক্রিকেটারদের নিয়ে।



« (পূর্বের সংবাদ)