মেইন ম্যেনু

মানববোমা দিয়ে কলকাতা বিমানবন্দর ওড়ানোর হুমকি…

ফের কলকাতা বিমানবন্দর উড়িয়ে দেওয়ার হুমকি। এবারে একেবারে মানববোমা দিয়ে বিমানবন্দর উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে মঙ্গলবার রাতে কলকাতা পুলিশের সদর দফতর লালবাজারে ফোন করে এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি। এর পরেই সতর্ক হয়ে যায় পুলিশ এবং নিরাপত্তাকর্মীরা।

রাত থেকেই বিমানবন্দর জুড়ে জোরদার তল্লাশি শুরু করেন সিআইএসএফ জওয়ানরা, রয়েছে স্নিফার ডগও। বিমানবন্দরের বাইরে পুলিশও অতিরিক্ত নজরদারি চালাচ্ছে। বিমানবন্দের আসা গাড়িগুলিতেও জোরদার তল্লাশি চালানো হচ্ছে। বিশেষত, যাত্রীদের ব্যাগ এবং বিমান ধরতে আসা যাত্রীদের আরও খুঁটিয়ে তল্লাশি চালানো হচ্ছে। সারারাতের পরে সকালেও তল্লাশি চলছে।

কারণ, ভোর থেকেই একের পর এক বিমান কলকাতা থেকে উড়ে যায়। ফলে, সকালের দিকে বিমানবন্দরে যথেষ্ট চাপ থাকে। তবে এখনও পর্যন্ত সন্দেহজনক কিছু পাওয়ার খবর নেই। ফলে এটি ভুয়ো হুমকি বলেই প্রাথমিকভাবে পুলিশের ধারণা। তাসত্ত্বেও নিশিচত না হওয়া পর্যন্ত তল্লাশি চালানো হবে। একই সঙ্গে বিমান ওঠানামাও স্বাভাবিক রয়েছে।

কে ফোন করে এই হুমকি দিল, তাও খতিয়ে দেখছে পুলিশ। অতীতেও একাধিকবার বিমানবন্দরে বিস্ফোরণ ঘটানোর ভুয়ো হুমকি পেয়েছে পুলিশ। শেষ খবর পাওয়া পর্যন্ত গতকাল দু’বার লালবাজারে বিমানবন্দর উড়িয়ে দেওয়ার হুমকি ফোন আসে। এদিন সকালে তল্লাশি চলার মাঝেই ফের ১০০ ডায়ালে ফোন করে হুমকি দেওয়া হয়। এবারে বলা হয়, একটি কার্গো বিমানের মধ্যে বোমা রাখা রয়েছে।এবেলা