মেইন ম্যেনু

মানিকগঞ্জের সাটুরিয়া দলীয় মনোনীত প্রার্থীরা

সেলিম রেজা, বিশেষ প্রতিনিধি: দেশব্যাপী তৃতীয় ধাপের নির্বাচন শেষ করেই শুরু হতে যাচ্ছে চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন। আর এই চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বচানে মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার নয়টি ইউনিয়নে স্ব স্ব দলগুলো তাদের মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের নামের তালিকা ইতিমধ্যে প্রকাশ করেছে।

সর্বসাধারণের ধারণা এবারের দলীয় প্রতীকের নির্বাচন উপজেলার উন্নয়নে ব্যাপক অবদান রাখতে পারে। এমন কী সাটুরিয়া-মানিকগঞ্জের এমপি স্বাস্থ ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জনাব আলহাজ জাহিদ মালেক স্বপনের বিগত বছরের উন্নয়ন ও অঙ্গিকার বাস্তবায়ন ঘটাতে এবারের দলীয় নির্বচানের ভূমিকা অনেকটাই গুরুত্বপূর্ণ বলে মনে করেন তারা।

এ উপজেলায় এক সময়ের বিএনপির ঘাঁটি ছিল আর তা এখন বর্তমান সরকারের প্রতিমন্ত্রীর উন্নয়নে বদলে দিয়েছে জন সাধারণের মন মনষিকতা। জনগণ এখন বুঝতে শিখেছে কে তাদের উন্নয়নের রূপকার। উপজেলার আওয়ামীলীগ নেতা-কর্মীদরে সাথে কথা বলে জানা যায়, এবারের দলীয় প্রতীকের নির্বাচনে সবকটি আসনেই তাদের দল বিজয়ী হবেন বলে তারা আশাবাদী। তবে প্রার্থী মনোনয়নে কিছুটা দ্বিধাবোধ রয়েছে বলে জানান অনেকেই।

অন্যদিকে বিএনপির ধারণা ও মতামত ঠিক তাদের বিরোধী দলের মতোই। বিএনপির নেতা-কর্মীরা এখনো উপজেলাটিকে তাদের নিজেদের ঘাঁটি বলেই দাবি করেন এবং অনেকেই আবার বলেন বিগত বছরের নির্বাচনে জনগণ তাদের ধারণাকে সঠিকভাবে বাস্তবায়িত করেছে। তারা আরও বিশ্বস্থ যে এবারের নির্বাচনে জনগন তাদের জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষেই ভোট ভ্যালটে বিপ্লবী হবেন।।

উল্লেখ্য যে আগামী ০৭ মে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার আওয়ামী লীগ তাদের একক প্রার্থীদরে নামের তালিকা চূরান্ত করলেও অন্যদিকে বিএনপি তাদের একক প্রার্থীদের নামের তালিকা এখনও চূড়ান্ত করতে পারেনি। একটি বিশ্বস্থসূত্রে জানা গেছে যে, দলীয় সহীংসতার কারণেই বিএনপি এখনও তাদের একক প্রার্থীকে বাচাই করতে পারছেন না।

সাটুরিয়া উপজেলার নয়টি ইউনিয়নের আওয়ামীলীগ মনোনিত প্রার্থীরা হলেন, সাটুরিয়া ইউনিয়নে: মোঃ আনোয়ার হোসেন পিন্টু, ফুকুরহাটি ইউনিয়নে: মো. আফাজ উদ্দিন, দিঘুলিয়া ইউনিয়নে: মোঃ মতিয়ার রহমান, বালিয়াটি ইউনিয়নে: মোঃ রহুল আমীন, বরাইদ ইউনিয়নে: মোঃ সাজ্জাদুর রহমান খান, ধানকোড়া ইউনিয়নে: আ. রউফ, দরগ্রাম ইউনিয়নে: মো. আলাউদ্দিন মাস্টার, তিল্লী ইউনিয়নে: আবদুস সালাম এবং হরগজ ইউনিয়নে মোঃ আনোয়ার হোসেন খান (জ্যোতি)।

অন্যদিকে উপজেলার বিএনপির মনোনীত প্রার্থীরা হলেন, ফুকুরহাটি ইউনিয়নে: মোঃ ফজলুল হক, বালিয়াটি ইউনিয়নে: আবদুস সোবহান, দিঘুলিয়া ইউনিয়নে: মোঃ লুৎফর রহমান সরকার এবং বরাইদ ইউনিয়নে: আবদুল কুদ্দুস খান মজলিশ।

দলীয় সহীংসতার কারনে উপজেরার সাটুরিয়া, ধানকোড়া, হরগজ, দরগ্রাম ও তিল্লী এই ৫টি ইউনিয়নের প্রার্থী এখনও চূড়ান্ত করতে পারেনি বলে জানা যায়।